1. banijjobarta22@gmail.com : admin :

স্বর্ণের দাম কমেছে

  • Last Update: Monday, April 10, 2023

নিজস্ব প্রতিবেদক

দামে রেকর্ড করার পর দেশের বাজারে স্বর্ণের দাম কমেছে। আন্তর্জাতিক বাজারে দাম কমায় দেশের বাজারে প্রায় দুই হাজার টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুস।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি ভালো মানের ২২ ক্যারেট সোনার দাম ৯৭ হাজার ১৬১ টাকা পড়বে। যা এর আগে ৯৯ হাজার ১৪৪ টাকায় পৌঁছে গিয়েছিল। সে হিসেবে ভরিতে এক হাজার ৯৮৩ টাকা কমেছে।

সোমবার (১০ এপ্রিল) বাজুসের স্ট্যান্ডি কমিটি অন প্রাইসিং অ্যান্ড মনিটরিং সভায় এই সিদ্ধান্ত হয়। আগামীকাল মঙ্গলবার (১১ এপ্রিল) থেকে সোনার নতুন দাম কার্যকর হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাজুস।

নতুন দর অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেট প্রতি ভরি সোনার দাম এক হাজার ৯৮৩ টাকা কমিয়ে ৯৭ হাজার ১৬১ টাকা করা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম এক হাজার ৯২৪ টাকা কমিয়ে ৯২ হাজার ৭২৯ টাকা, ১৮ ক্যারেটের দাম এক হাজার ৬৩৩ টাকা কমিয়ে ৭৯ হাজার ৪৯০ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম ভরিতে এক হাজার ৩৪১ টাকা কমিয়ে ৬৬ হাজার ২৫২ টাকা করা হয়েছে।

তবে সোনার দাম কমানো হলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি এক হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

এর আগে গত ১ এপ্রিল সব থেকে ভালো মানের স্বর্ণের (২২ ক্যারেট) দাম ভরিতে দুই হাজার ৭২৮ টাকা বাড়িয়ে ৯৯ হাজার ১৪৪ টাকা নির্ধারণ করে বাজুস। এটাই ছিল দেশের ইতিহাসে স্বর্ণের সর্বোচ্চ দাম।

গত কয়েক মাস ধরেই দেশের বাজারে সোনার দামে অস্থিরতা বিরাজ করছে। সকাল-বিকেল দাম পরিবর্তনের ঘটনাও ঘটেছে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com