1. banijjobarta22@gmail.com : admin :

‘ব্যাংক কর্মকর্তাদের পদোন্নতির সময় তদবির আসে’

  • Last Update: Wednesday, March 15, 2023

নিজস্ব প্রতিবেদক

ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালকদের ও অন্যান্য পদের কর্মকর্তাদের পদোন্নতির সময় নানা জায়গা থেকে তদবির আসে বলে জানিয়েছেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।

তিনি বলেছেন, ৫০ জনকে প্রমোশন দেয়ার জন্য ২০০ জনের কাছ থেকে তদবির আসে। ফলে কয়জনকে প্রমোশন দিব।

বুধবার (১৫ মার্চ) সোনালী ব্যাংকের কল সেন্টার সেবা চালুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ মোহাম্মদ সলীম উল্লাহ বলেন, যে সকল ব্যাংক কর্মকর্তাদের যোগ্যতায় ঘাটতি রয়েছে তারাই নানা জায়গা থেকে তদবির করেন। ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারাই এ রকম তদবির করেন। ফলে তদবিরের পেছনে ছোটার দরকার নেই। এর পরিবর্তে নিজেদের যোগ্যতায় গড়ে উঠুন। যাদের পড়ালেখায় ঘাটতি আছে তারা নানা জায়গায় তদবির করেন। যারা তদবির করছেন তাদের আইন মোতাবেক শাস্তি দেয়ার নির্দেশ দেয়া আছে। তারপরও তদবির থেমে নেই। আর যারা মনোযোগ দিয়ে কাজ করেন তাদের কোনো রকমের তদবিরের প্রয়োজন হয় না। ফলে ব্যাংকে যোগদানের পর পড়ালেখা চালিয়ে যান এবং নানা রকমের প্রশিক্ষন গ্রহণ করুন।

তিনি বলেন, দেশের ক্যাপিটাল মার্কেট বা পুঁজিবাজার শক্তভাবে গড়ে উঠতে পারেনি। সেই দিক বিবেচনা করলে অর্থনীতিতে বড় ভূমিকা পালন করছে ব্যাংক।

সোনালী ব্যাংকে কল সেন্টার চালু করায় গ্রাহকরা ২৪ ঘণ্টা ১৬৬৩১ নম্বরে কল দিয়ে ব্যাংকের বিভিন্ন সেবা, কার্ড, আমানত ও ঋণের বিষয়ে তাৎক্ষণিকভাবে যেকোনো তথ্য ও সেবা পাবেন। এছাড়া কল সেন্টারের মাধ্যমে একটি কেন্দ্রীয় যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা হবে, যার মাধ্যমে টেলিফোন, এসএমএস, ইমেইল, সোশ্যাল মিডিয়া বা চ্যাটের মাধ্যমে গ্রাহকরা সেবা পাবেন। চ্যাটবটের মাধ্যমে সার্বক্ষণিক গ্রাহকদের স্বয়ংক্রিয়ভাবে উত্তর দেয়া হবে। দেশের বাইরে থেকে সেবা পাওয়ার জন্য +৮৮ ০১৬১০০১৬৬৩৯ নাম্বারে কল করতে হবে।

ব্যাংকের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আফজাল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী। এছাড়া অনুষ্ঠানে অন্যদের মধ্যে পরিচালনা পর্ষদের সদস্যরাসহ বিভিন্ন পর্যায়েল কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com