1. banijjobarta22@gmail.com : admin :

কে হচ্ছেন চট্টগ্রাম-৮ আসনের নৌকার মাঝি

  • Last Update: Friday, March 3, 2023

চট্টগ্রাম অফিস

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা, মহানগরীর চান্দগাঁও ও পাঁচলাইশের কিছু অংশ নিয়ে চট্টগ্রাম-৮ সংসদীয় আসন গঠিত। এ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমেদের মৃত্যুর পর তৃণমূলসহ নানা ফোরামে নৌকা প্রতীক কে পাচ্ছেন, তা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

আগামী ২৭ এপ্রিল এই আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ হবে।

গত বুধবার নির্বাচন কমিশন সচিব জাহাঙ্গীর আলম তফসিল ঘোষণা করেছেন।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৭ মার্চ এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৫ এপ্রিল। ভোট হবে ইভিএমে।

নৌকার মনোনয়ন পাওয়ার আলোচনায় আছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমেদের স্ত্রী শিরিন আহমেদ, সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ও তার বড় ছেলে মুজিবুর রহমান, সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য আরশেদুল আলম বাচ্চু, ওমরগনি এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবু নাছের চৌধুরী আজাদ, জন্মাষ্টমী উদযাপন পরিষদ বাংলাদেশের সভাপতি সুকুমার চৌধুরী, বিজিএমইএ নেতা এস এম আবু তৈয়ব, আওয়ামী লীগ নেতা আবদুল কাদের সুজনসহ আরও অনেকে। আলোচনায় আছেন সাবেক সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা খানও।

২০১৯ সালের ৭ নভেম্বর মঈন উদ্দিন খান বাদল ভারতের বেঙ্গালুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে আসনটি শূন্য হলে ২০২০ সালের ১৩ জানুয়ারি অনুষ্ঠিত উপনির্বাচনে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

এ আসনে ৪ লাখ ৭৪ হাজার ৪৮৫ ভোটার আছেন। এর মধ্যে ২ লাখ ৪১ হাজার ১৯৮ পুরুষ এবং ২ লাখ ৩৩ হাজার ২৮৭ নারী।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com