1. banijjobarta22@gmail.com : admin :

বিডার ওএসএসে যুক্ত হলো আরও দুই সেবা

  • Last Update: Wednesday, March 2, 2022

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) পোর্টালে আরও নতুন দুইটি সেবা যুক্ত হয়েছে। সেবা দুটি হলো- ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স প্রদান ও সোনালী ব্যাংক লিমিটেডের অনলাইন ব্যাংক হিসাব খোলা।

বুধবার (২ মার্চ) বিডা’র নির্বাহী সদস্য মিজ মোহসিনা ইয়াসমিন সভাপতিত্বে সেবা দুটি উদ্বোধন করা হয়।

এ সময় মিজ মোহসিনা ইয়াসমিন বলেন, আজ বিডা’র ওএসএস পোর্টালে নতুন দুটি সেবা যুক্ত হওয়ায়, এখন বিনিয়োগকারীরা ঘরে বসেই আর বেশি বিনিয়োগ সেবা পাবেন।

তিনি আরও বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ বিনিয়োগ সেবার দেয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বিডা। আমরা ইতিমধ্যে ১৭টি প্রতিষ্ঠানের ৫৬টি সেবা দিয়ে আসছিলাম। আজ আরও ২ টি সেবা যুক্ত হওয়ায় এখন থেকে বিডা ওএসএস সার্ভিস পোর্টালে ১৯ টি সংস্থার ৫৮টি বিনিয়োগ সেবা পাওয়া যাবে।

তিনি আরও বলেন, শুধু সেবা প্রদানই নয়, সেবা গ্রহণের জন্য গ্রাহকদের মাইন্ডসেট এবং সচেতন হতে হবে। সেবার গ্রহণের জন্য বিণোয়গকারীদের এখন আর বিভিন্ন অফিস বা দপ্তরে যাওয়ার দরকার নেই, তাঁরা ঘরে বসেই অতিসহজে এসেবা পাবেন। সেবার বিপরীতে এখন কিছু চার্জ লাগলেও দুই তিন বছর পরে সেগুলো বিনামূল্যে পাওয়া যাবে বলে তিনি উল্লেখ করেন।

অনুষ্ঠানে সোনালী ব্যাংক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক মোঃ আতাউর রহমান প্রধান বলেন, বিডা ওএসএসের সাথে সোনালী ব্যাংকের অনলাইন ব্যাংক হিসাব খোলার সেবাটি যুক্ত হওয়ায় বিনিয়োগকারীরা বিশ্বের যেকোন প্রান্ত থেকে সোনালী ব্যাংকের যে কোন শাখায় হিসাব (একাউন্ট) খুলতে পারবেন ।

তিনি আরও বলেন, দেশব্যাপী আমাদের ১২২৯ টি শাখা রয়েছে এবং সবই অনলাইনের আওতাভুক্ত এবং বিডা ওএসএসের মাধ্যমে সব শাখা থেকেই এ সেবা গ্রহণ করা যাবে।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মোঃ আব্দুল হামিদ মিয়া বলেন, বিডার ওএসএস পোর্টালে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স প্রদান সেবাটি যুক্ত হওয়ায় বিনিয়োগকারীরা অতি সহজে বিডা ওএসএস মাধ্যমে সরকার নির্ধারিত ফি প্রদান করে (সরকার নির্ধারিত আবাসিক এলাকা বাদে) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স নিতে পারবেন। এর মাধ্যমে বিনিয়োগকারীদের ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে যাওয়ার দরকার পড়বে না।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com