1. banijjobarta22@gmail.com : admin :

‘বঙ্গবন্ধু বীমা কোম্পানিতে থাকায় ৬ দফা প্রণয়ন সহজ হয়েছিল’

  • Last Update: Tuesday, March 1, 2022
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীমা কোম্পানিতে ছিলেন বলেই ৬ দফা প্রণয়ন সহজ হয়েছিল।

মঙ্গলবার (১ মার্চ) জাতীয় বীমা দিবস উপলক্ষে আয়োজি অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এ অনুষ্ঠান আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আলফা ইন্স্যুরেন্স কোম্পানির অফিসে বসে বঙ্গবন্ধু নিজেই ৬ দফা লিখেছিলেন এবং মোহাম্মদ হানিফ এটা টাইপ করেন। দিনের পর দিন তিনি এটা লিখেছেন। এটাই বাঙালি জাতির স্বাধীনতার ভিত্তি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বীমা খাতে হয়রানি বন্ধ করতে হবে। এ ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে হবে। অনেক সময় আমাদের গ্রাহকদের টাকা ঠিকমতো দেয়া হয় না। মনে হয় তারা (কোম্পানি) ভুলেই গেছে। তবে বীমা যাতে চালু থাকে সে দিকে নজর দিতে হবে।
শেখ হাসিনা বলেন, বীমা মানে আমানত। তাই কেউ যেন তার প্রাপ্য চাইতে গিয়ে হয়রানির শিকার না হয়। বীমা নিয়ে নানা হয়রানি হয়-এসব বন্ধ করতে হবে। বীমা দাবি নিষ্পত্তি ও বীমার আর্থিক লেনদেনে আমাদের আরও সতর্ক হতে হবে।

তিনি বলেন, গ্রাহকেরা বীমার ক্ষেত্রে প্রিমিয়ামটা যাতে সঠিকভাবে দেন, সেটাও যেমন প্রয়োজন, আবার বীমার টাকাও যেন সঠিকভাবে পান, সেই বিষয়েও যত্নবান হওয়া প্রয়োজন।

প্রধানমন্ত্রী বলেন, উন্নত বিশ্বের মতো বীমা  ব্যবস্থা আমাদের দেশেও চালু হোক-সেটাই আমরা চাই। আমাদের সরকার বেশ কয়েকটি ইন্স্যুরেন্স কোম্পানির অনুমতি দিয়েছে-এগুলো আরও কার্যকর করতে হবে। আমরা স্বাস্থ্য বীমাও চালু করতে চাই। এজন্য কাজ শুরু করতে হবে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com