1. banijjobarta22@gmail.com : admin :

কোম্পানিগুলো সময়মতো বীমা দাবি পরিশোধ করছে না: শেখ কবির

  • Last Update: Monday, February 13, 2023

নিজস্ব প্রতিবেদক

বীমা কোম্পানির মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন বলেছেন, সময়মতো বীমা দাবি পরিশোধ না করার কারণে বীমা খাত পিছিয়ে রয়েছে। গ্রাহক মারা গেলেও কোম্পানিগুলো দাবি মেটায় না।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) আগামী ১ মার্চ অনুষ্ঠিতব্য জাতীয় বীমা দিবসের প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন। ঢাকা ক্লাবে সভাটি হয়।

শেখ কবির হোসেন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীমা পরিবারের সদস্য ছিলেন। সেই হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বীমা পরিবারের সদস্য। এই পরিবারের সদস্যদের সম্মান যেন কোনোভাবেই ক্ষুণ্ন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, শুধু আস্থাহীনতার কারণে বিশ্বের অনেক দেশের চেয়ে বাংলাদেশের বীমা খাত অনেক পিছিয়ে। পার্শ্ববর্তী দেশ ভারত ও শ্রীলঙ্কায় বীমার গ্রাহক বেশি। দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য বীমার পরিধি বাড়াতে হবে, এর কোনো বিকল্প নেই।

তা ছাড়া যে প্রতিষ্ঠান সবচেয়ে বেশি বীমা দাবি সময়মতো পরিশোধ করেছে, সে প্রতিষ্ঠানকে এবার বীমা দিবসে পুরস্কার দেওয়ার ঘোষণা দেন তিনি। তিনি বলেন, এই পুরস্কার প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় বীমা কোম্পানির চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তারা অংশ নেন। এ সময় বীমা কোম্পানির মালিকরাও বীমা দাবি দ্রুত দেওয়ার প্রতিশ্রুতি দেন। সেই সঙ্গে তুলে ধরেন তাদের সমস্যা ও সম্ভাবনার বিভিন্ন বিষয়।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com