1. banijjobarta22@gmail.com : admin :

নেগেটিভ ইক্যুইটির স্পষ্ট ব্যাখা দিল বিএসইসি

  • Last Update: Monday, February 28, 2022

নিজস্ব প্রতিবেদক

নেগেটিভ ইক্যুইটি নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের স্পষ্ট ব্যাখ্যা দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সেচেঞ্জ (বিএসইসি) কমিশন।

সোমবার (বিএসইসি) কমিমনের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সেচেঞ্জ ( বিএসইসি) পুঁজিবাজারের নেগেটিভ ইক্যুইটিরবা ঋণাত্বক মূলধনের সমস্যা সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছে৷ যার ফলে বেশির ভাগ প্রতিষ্ঠান বিগত সময়ে নেগেটিভ ইক্যুইটির একাউন্টের সব শেয়ার বিক্রি করে এবং মূল কোম্পানি থেকে তার সাবসিডিয়ারিকে বাড়তি মূলধনের যোগান দিয়ে এ সংকট থেকে বের হয়ে এসেছে। তবে অল্প কিছুপ্রতিষ্ঠান এখনও নেগেটিভ ইক্যুইটি সমস্যা হতে বের হতে পারেনি। কমিশন আশা করে স্বল্লতম সময়েবাকি থাকা বেশির ভাগ প্রতিষ্ঠানগুলো উল্লেখিত সমস্যার সমাধান করতে পারবে।

নেগেটিভ হ্যকুইটি সংক্রান্ত বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে এর পরিমাণ ও সংখ্যা সংক্রান্ত ভিন্ন ভিন্ন তথ্য এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে চলতি বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে নিজ নিজ নেগেটিভ হ্যকুইটি শূন্য শতাংশেনামিয়ে আনার নির্দেশ সম্বলিত যে সংবাদ প্রকাশিত হয় তা বাজার মধ্যস্থতাকারী প্রতিষ্ঠান ও বিনিয়োগকারীদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে যা পুঁজিবাজারের উন্নয়নে অন্তরায়।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com