1. banijjobarta22@gmail.com : admin :

সপ্তাহের লুজার কোম্পানি জেনেক্স ইনফোসিস

  • Last Update: Saturday, February 26, 2022

নিজস্ব প্রতিবেদক

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহ জুড়ে লেনদেন করা কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর কমেছে জেনেক্স ইনফোসিস লিমিটেডের। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর কমেছে ১৩ দশমিক ৪৪ শতাংশ। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ক্লোজিং হয়েছে ১৩৭ টাকা ৮০ পয়সায়।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, জেনেক্স ইনফোসিস ২০২১ সালে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। এরমধ্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস। ২০২০ সালেও কোম্পানিটি ১০ শতাংশ নগদ ও ১০ শতাং বোনাস লভ্যাং দিয়েছিলো। ২০১৯ সালে ৫ শতাংশ নগদ ও ৫ শতাং বোনাস লভ্যাং দিয়েছিলো কোম্পানিটি।

জেনেক্স ইনফোসিস লিমিটেডের সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, অক্টোবর-ডিসেম্বর’২১ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৩ পয়সা, গত বছর একই সময়ে আয় ছিল ৯৮ পয়সা। এদিকে, দুই প্রান্তিকে তথা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২১) ইপিএস হয়েছে ২ টাকা ৭৪ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৯০ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৯ টাকা ৯৬ পয়সা।


সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩১ কোটি ৭ লাখ ৯৮ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৭ কোটি ৭৬ লাখ ৯৯ হাজার ৫০০ টাকা।

জেনেক্স ইনফোসিস ২০১৯ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে।

সপ্তাহ জুড়ে দর হারানোর তালিকায় এর পরেই রয়েছে ইয়াকিন পলিমার লিমিটেড। এই প্রতিষ্ঠানটির সপ্তাহজুড়ে দর হারিয়েছে ১২ দশমিক ৮৯ শতাংশ।

১১ দশমিক ১১ শতাংশ দর হারিয়ে এর পরেই রয়েছে কুইন সাউথ টেক্সটাইল মিলস লিমিটেড।

দর হারানো শীর্ষ ১০ কোম্পানির মধ্যে স্টাইল ক্রাফট ১০ দশমিক ৯৬ শতাংশ, বাংলাদেশ ল্যাম্পস ১০ দশমিক ৩৭ শতাশ, বাংলাদেশ শিপিং করপোরেশন
৯ দশমিক ২৯ শতাশ, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ৯ দশমিক ২৪ শতাশ, এশিয়া ইনসুরেন্স ৯ দশমিক ১৬ শতাশ, জিল বাংলা সুগার মিল ৯ দশমিক ০২ শতাশ এবং এপেক্স ফুড ৮ দশমিক ৮৮ শতাশ দর হারিয়েছে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com