1. banijjobarta22@gmail.com : admin :

সপ্তাহের সেরা কোম্পানি ড্রাগন সোয়েটার

  • Last Update: Friday, February 25, 2022

নিজস্ব প্রতিবেদক

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহ জুড়ে লেনদেন করা কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর বেড়েছে ড্রাগন সোয়েটারের। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২২ দশমিক ৮৪ শতাংশ বা ৩ টাকা ৭০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ক্লোজিং হয়েছে ১৯ টাকা ৯০ পয়সায়। যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ১৬ টাকা ২০ পয়সা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, ড্রাগন সোয়েটার সর্বশেষ ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য প্রথমে ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা করে। পরবর্তীতে তা পরিবর্তন করে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয় প্রতিষ্ঠানটি।

এর আগে ২০২০ সালে ১৫ শতাংশ বোনাস শেয়ার, ২০১৯ সালে ১০ শতাংশ, ২০১৮ সালে ২০ শতাংশ, ২০১৭ সালে ১৫ শতাংশ এবং ২০১৬ সালে ১৫ শতাংশ করে বোনাস শেয়ার লভ্যাংশ দেয় কোম্পানিটি।

কোম্পানিটির সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলমান হিসাব বছরের প্রথমার্ধে (২০২১ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৬৮ পয়সা।

এদিকে শেয়ার দাম বাড়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৫ কোটি ১৬ লাখ ৬১ হাজার টাকা। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১৩ কোটি ৭৯ লাখ ১৫ হাজার টাকা।

ড্রাগন সোয়েটার ২০১৬ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়।

গেলো সপ্তাহে দর বৃদ্ধির শীর্ষ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ক্রাউন সিমেন্ট। এই প্রতিষ্ঠানটির শেয়ার দাম সপ্তাহজুড়ে বেড়েছে ২১ দশমিক ৩০ শতাংশ। এর পরের স্থানটিতে রয়েছে অ্যাপেক্স স্পিনিং। সপ্তাহজুড়ে এ কোম্পানিটির শেয়ার দাম বেড়েছে ১৬ দশমিক ৬০ শতাংশ।

এছাড়া দাম বাড়ার শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা এডিএন টেলিকমের ১১ দশমিক ৮৯ শতাংশ, প্যাসেফিক ডেনিমসের ১১ দশমিক ৭৬ শতাংশ, জাহিন টেক্সটাইলের ৯ দশমিক ৩৩ শতাংশ, সুহৃদ ইন্ডাস্ট্রিজের ৯ দশমিক ২০ শতাংশ, জাহিন স্পিনিংয়ের ৮ দশমিক ৮৯ শতাংশ, সি অ্যান্ড এ টেক্সটাইলের ৮ দশমিক ৮৯ শতাংশ এবং ইমাম বাটনের ৭ দশমিক ৮৯ শতাংশ দাম বেড়েছে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com