1. banijjobarta22@gmail.com : admin :

বীমা দিবস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

  • Last Update: Friday, February 25, 2022

নিজস্ব প্রতিবেদক

আগামী ১ মার্চ অনুষ্ঠিত হবে জাতীয় বীমা দিবস। এবার বীমা দিবসের প্রতিপাদ্য, ‘বীমায় সুরক্ষিত থাকলে, এগিয়ে যাব সবাই মিলে‘।

ওই দিন সকাল ১০টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জাতীয় বীমা দিবস ২০২২ এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এছাড়া অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন এবং বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেন উপস্থিত থাকার কথা রয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) আইডিআরএ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বীমা দিবসে ঢাকাসহ দেশব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়েছে। এর মধ্যে রয়েছে; বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বিমা দিবসের আলোচনা সভা। সভায় বিশিষ্ট বিমা ব্যক্তিত্বদের সম্মাননা প্রদান করা হবে। প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বঙ্গবন্ধু সুরক্ষা বিমা উদ্বোধন এবং প্রামাণ্য চিত্র প্রদর্শনসহ নানা আয়োজন রয়েছে।

এদিকে কোভিড-১৯ মহামারিকে বিবেচনায় রেখে ঢাকার মধ্যে দুটি সিটি করপোরেশন এলাকায় সজ্জিত ট্রাকের মাধ্যমে প্রচার ও প্রচারণা চালানো হবে। জেলা-উপজেলার শহরগুলোতে বীমা বিষয়ক পোস্টার, জাতীয় বীমা দিবসের থিম সং বাজানো হবে। পাশাপাশি বীমা বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য লিফলেট, ব্যানার, প্ল্যাকার্ড, ফেস্টুন প্রভৃতির মাধ্যমে প্রচারণা চালানো হবে।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন আলফা ইনস্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। তাই জাতির পিতার স্মৃতি বিজড়িত ১ মার্চকে ‘জাতীয় বিমা দিবস’ হিসেবে ঘোষণা করে ২০২০ সালের ১৫ জানুয়ারি একটি আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com