1. banijjobarta22@gmail.com : admin :

আইডিআরএ’র সংবাদ সম্মেলন স্থগিত, কেন?

  • Last Update: Thursday, February 24, 2022

নিজস্ব প্রতিবেদক

আগামী ১ মার্চ অনুষ্ঠিতব্য জাতীয় বীমা দিবস উদযাপন উপলক্ষ্যে বীমা নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) যে সংবাদ সম্মেলন ডেকেছিলো তা হঠাৎই স্থগিত করা হয়েছে। কারণ হিসেবে বলা হয়েছে, সংবাদ সম্মেলনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়নি। আগামী রোববার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় সংবাদ সম্মেলনটি হওয়ার কথা ছিলো।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় আইডিআরএ গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংবাদ সম্মেলনের বিষয়টি জানায়।

আইডিআরএ’র পরিচালক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়- জাতীয় বীমা দিবস ২০২২-এর প্রেস বিজ্ঞপ্তি ইতোমধ্যে সকল গণমাধ্যমে পাঠানো হয়েছে। এক্ষেত্রে দিবসটিকে সফল করতে আইডিআরএ’র পক্ষ থেকে বিভিন্ন গণমাধ্যমের সহযোগিতা কামনা করা হয়।

তবে সংবাদ সম্মেলন ডেকেও তা না করার নানা কারণ রয়েছে বলে মনে করছেন খাত সংশ্লিষ্টরা। তারা বলছেন, বীমা খাতের বিভিন্ন অনিয়মের সাথে আইডিআরএ’র চেয়ারম্যান নিজেই সম্পৃক্ত। এবং তার সম্পৃক্ততার বিষয়টি নিয়ে তিনি গণমাধ্যমে কথাও বলতে চান না। সংবাদ সম্মেলনে সাংবাদিকরা তার বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে প্রশ্ন করতে পারেন- এই আশঙ্কা থেকেই সংবাদ সম্মেলন স্থগিত করা হয়েছে।

আইডিআরএ’র একটি সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর লন্ডন সফরকালে সফরসঙ্গীর তালিকা থেকে তাকে বাদ দেয়া হয়। এ বিষয়ে তাকে প্রশ্ন করা হতে পারে। এটিও সংবাদ সম্মেলন স্থগিত হওয়ার কারণ হতে পারে।

জানা গেছে, চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন নিজেই কোম্পানি খুলে অবৈধ শেয়ার ব্যবসার জড়িত- এমন অভিযোগ তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এটি নিয়েও চেয়ারম্যানের মধ্যে অস্বস্তি থাকতে পারে।

উল্লেখ্য, ১৯৬১ সালের এই দিনে তৎকালীন আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। দিনটিকে স্মরণ করে ২০২০ সাল থেকে ১লা মার্চকে ‘জাতীয় বীমা দিবস’ হিসেবে পালন করা হয়। এরমধ্যে গত বছর উদ্বোধন অনুষ্ঠানে আইডিআরএ চেয়ারম্যানের জন্য মঞ্চে কোন আসন না থাকায় তা সমালোচনা তৈরী করে।

এদিকে বীমা দিবস উদযাপন উপলক্ষে ডাকা সংবাদ সম্মেলন বাতিল হওয়ায় নেতিবাচক সমালোচনা করছেন খাত সংশ্লিষ্টরা।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com