1. banijjobarta22@gmail.com : admin :

বাণিজ্য মেলা শুরু ১ জানুয়ারি

  • Last Update: Monday, December 26, 2022

নিজস্ব প্রতিবেদক

আগামী ১ জানুয়ারি শুরু হতে যাচ্ছে মাসব্যাপী ২৭তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা। ঢাকার পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী এক্সিবিশন সেন্টারে (বিবিসিএফইসি) এই মেলার আয়োজন করা হয়েছে।

রোববার রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

ইপিবি সূত্রে জানা গেছে, মেলা আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষা। আগামী ১ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকাল ১০টায় বাণিজ্য মেলার উদ্বোধন করবেন। এবারের মেলার পরিসর বাড়ানো হয়েছে।

এবার দেশি-বিদেশি মিলে মেলায় মোট ৩৫১টি স্টল, প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন থাকবে। গতবার এই সংখ্যা ছিল ২২৫টি। দেশীয় প্রতিষ্ঠান ছাড়াও মেলায় সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, কোরিয়া, ভারতসহ ১০টি বিদেশি রাষ্ট্রের ১৭টি প্রতিষ্ঠান অংশ নেবে।

রাজধানীর শেরে বাংলা নগর থেকে সরিয়ে গত বছর প্রথমবারের মতো পূর্বাচলে বাণিজ্য মেলার আয়োজন করা হয়। প্রথমবার বাণিজ্য মেলায় যাতায়াতে ক্রেতা-দর্শনার্থীদের বেশ ঝামেলা পোহাতে হয়। এবার যোগাযোগব্যবস্থা ভালো হওয়ায় সেই ভোগান্তি হবে না বলে প্রত্যাশা করছেন আয়োজকরা।

ইপিবির সচিব জানান, যাতায়াতের সুবিধার্থে এবার ১০০টির বেশি বিআরটিসি বাস সার্ভিস থাকবে। বাণিজ্য মেলায় যেতে ৩০০ ফিট রাস্তা এখন নির্বিঘ্নে যাতায়াতের জন্য উপযোগী করা হয়েছে।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com