1. banijjobarta22@gmail.com : admin :

গ্রাহকদের ৭ কোটি টাকা আত্মসাৎ করেছে মডার্ন সিকিউরিটিজ

  • Last Update: Thursday, February 24, 2022

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য প্রতিষ্ঠান মডার্ন সিকিউরিটিজ কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের হিসাব থেকে ৭ কোটি টাকা আত্মসাৎ করেছেন।

ডিএসই’র এক তদন্তে বিষটি বেরিয়ে এসেছে।

এ বিষয়টি শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) অবহিত করেছেন ডিএসই কর্তৃপক্ষ।

জানা গেছে, গত ৯ ফেব্রুয়ারি ডিএসইর একটি দল ব্রোকারেজ হাউজটিতে যায়। তারা অনুসন্ধানে বিনিয়োগকারীদের হিসাবে ৭ কোটি টাকার ঘাটতি দেখতে পান। অর্থাৎ বিনিয়োগকারীদের ব্যাংক হিসাব থেকে তাদের ৭ কোটি টাকা সরিয়ে বা আত্মসাত করা হয়েছে। এর মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ রুলস, ২০২০ এর ৬(১)(২) লঙ্ঘন করা হয়েছে।

আইন অনুযায়ি, একটি ব্রোকারেজ হাউজ ব্যাংকে বিনিয়োগকারী তথা গ্রাহকদের জন্য একটি সমন্বিত ব্যাংক হিসাব খুলবে। যা রক্ষণাবেক্ষণ করা হবে শুধুমাত্র বিনিয়োগকারীদের টাকা জমা ও উত্তোলনের জন্য। যা ব্রোকারেজ হাউজ কর্তৃপক্ষ কোনভাবেই নিজস্ব প্রয়োজনে ব্যবহার করতে পারবে না।

ডিএসই কর্তৃপক্ষের দাবি, তারা ব্রোকারেজ হাউজটির কাছে গ্রাহকদের টাকা ঘাটতির বিষয়ে ব্যাখ্যা চেয়েছেন এবং ওই টাকা ফেরত বা গ্রাহক হিসাবে জমা দেওয়ার জন্য বলেছেন।

তবে মডার্ন সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক খুজিস্তা নুর-ই-নাহরিন ডিএসইর ৭ কোটি টাকা ঘাটতির বিষয়টি অস্বীকার করেছেন। তবে গ্রাহকদের হিসাবে ঘাটতি হয়ে যাওয়া সামান্য অর্থ সমন্বয় করেছেন বলে দাবি করেছেন তিনি।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com