1. banijjobarta22@gmail.com : admin :

২৬ বীমা কোম্পানিকে ডেকেছে বিএসইসি

  • Last Update: Tuesday, December 6, 2022

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে বিনিয়োগের তথ্য জানতে ২৬টি বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তাকে ডেকেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামীকাল বুধবার (৭ ডিসেম্বর) বিকেল সাড়ে তিনটায় তাদের সঙ্গে বৈঠক করবে বিএসইসি।

এ সংক্রান্ত একটি চিঠি সংশ্লিষ্ট বীমা কোম্পানিগুলোর মুখ্য নির্বাহী কর্মকর্তাকে পাঠানো হয়েছে।

একাধিক বীমা কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যানকেও বৈঠকে থাকার অনুরোধ জানিয়েছে বিএসইসি।

চিঠি পাওয়া কোম্পানিগুলোর মধ্যে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৭টি এবং অ-তালিকাভুক্ত ১৯টি কোম্পানি রয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২০২০ সালের ৩০ নভেম্বর বিএসইসির জারি করা নির্দেশনা অনুসারে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানির শেয়ারে বিনিয়োগের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে বৈঠক আয়োজন করা হয়েছে। এজন্য বুধবার বিকাল সাড়ে তিনটায় কমিশনের মাল্টিপারপাস হলে একটি বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে সভাপতিত্ব করবেন বিএসইসির কমিশনার অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ। এই বৈঠকে সভায় উপস্থিত থাকার জন্য সকলকে জানানো হয়েছে।

বৈঠকে যেসব বীমা কোম্পানিকে উপস্থিত থাকতে বলা হয়েছে সেগুলো হলো- হোমল্যান্ড লাইফ ইন্স্যুরেন্স, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স, সানফ্লাওয়ার লাইফ ইন্স্যুরেন্স, বায়রা লাইফ ইন্স্যুরেন্স, বেস্ট লাইফ ইন্স্যুরেন্স, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, এনআরবি গ্লোবাল লাইফ ইন্স্যুরেন্স, প্রোটেক্টিভ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স, জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, আলফা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্স, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, যমুনা লাইফ ইন্স্যুরেন্স, মার্কেন্টাইল ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, স্বদেশ লাইফ ইন্স্যুরেন্স, ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স, এলআইসি (বাংলাদেশ), মেঘনা ইন্স্যুরেন্স, ক্রিস্টাল ইন্স্যুরেন্স, সাউথ এশিয়া ইন্স্যুরেন্স, ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্স, ইউনিয়ন ইন্স্যুরেন্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স ও সিকদার ইন্স্যুরেন্স।

এছাড়াও রয়েছে- ইউনিয়ন ইন্স্যুরেন্স, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, সেনা কল্যাণ ইন্স্যুরেন্স, মেঘনা ইন্স্যুরেন্স, চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স, সোনালী লাইফ ইন্স্যুরেন্স ও ক্রিস্টাল ইন্স্যুরেন্স।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com