1. banijjobarta22@gmail.com : admin :

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের নিবেদিত কর্মী জাকওয়ান হুসাইন

  • Last Update: Thursday, December 1, 2022

বাণিজ্য বার্তা ডেস্ক

উপমহাদেশে সবচেয়ে প্রাচীন ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। ১৯৪৮ সালে প্রতিষ্ঠা হওয়া এই ছাত্রলীগের বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের উন্মেষকাল মাতৃভাষা রক্ষার আন্দোলন মহান ভাষা আন্দোলন এ নেতৃত্ব দেওয়ার মাধ্যমে রক্তাক্ত ও সংগ্রামী যাত্রা পথের সূচনা হয়। আইয়ুব খানের সামরিক শাসন বিরোধী আন্দোলন, শিক্ষা আন্দোলন, ৬৬’ ছয় দফা আন্দোলন, ৬৯’ গণ অভ্যুস্থান, ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচনে ছাত্রলীগের গৌরবদীপ্ত ও অবিস্মরণীয় ভূমিকা আজ সর্বজনস্বীকৃত ইতিহাসের অংশ। ৭১’ সালের গৌরবময় মুক্তিযুদ্ধে বাংলাদেশ ছাত্রলীগের অবদান ছাত্রলীগের ইতিহাসকে দান করেছে অনন্য বৈশিষ্ট্য। তারুণ্যের উচ্ছ্বাস প্রাণবন্যায় ভরপুর ঢাকা মহানগর উত্তর বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্ব ও কর্মীবান্ধব হয়ে ছাত্রলীগের ইতিহাসকে সামনে এগিয়ে নিতে কাজ করছে জাকওয়ান হুসাইন।

বাংলা এবং বাঙালির প্রায় ৭ দশকের সংগ্রাম, গৌরব এবং সাহসের সারথি বাংলাদেশ ছাত্রলীগ। যে সংগঠনের ২৮ হাজার নেতা-কর্মী মহান মুক্তিযুদ্ধে প্রান দান করেছে।

করোনা সংকটের শুরু থেকেই করোনা প্রতিরোধ ও সচেতনতা বাড়াতে সাধারণ মানুষের পাশে থেকে নিরলসভাবে কাজ করছে উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।
২০২১ সালের ১৩ এপ্রিল কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণত সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে সারাদেশের ছাত্রলীগের নেতাকর্মীদের মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক লকডাউনে শ্রমিক ও অর্থনৈতিক সংকটে এবং পবিত্র রমজানে করোনা পরিস্থিতি প্রেক্ষাপটে চিকিৎসা, খাদ্য সহায়তা এবং নানামুখী কর্মসূচি নিয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছে জাকওয়ান হুসাইন।

কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় পবিত্র রমজান মাসব্যাপী ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন থানা ও ওয়ার্ডে উত্তর ছাত্রলীগের উদ্যোগে চলেছে সেহরি ও ইফতার সামগ্রী বিতরণ মর্মসূচি। একইসাথে ছাত্রলীগের পক্ষ থেকে নেতাকর্মীদের সাথে নিয়ে অতি দরিদ্র শিশুদের জন্য গুড়া দুধ সরবরাহের ব্যবস্থা করেছেন জাকওয়ান হুসাইন। শিশুর বাবা-মা বা তাদের পক্ষে যেকেউ ফোন দিলে ছাত্রলীগের পক্ষ থেকে পৌছে দিতেন গুড়া দুধ।

ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন স্থানে করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির দাফন ও সৎকারের দায়িত্ব নিয়েছে ছাত্রলীগ যার নেতৃত্ব দিয়েছে জাকওয়ান হুসাইন। মাঠ পর্যায়ে জনসাধারণের মাঝে সচেতনতার আলো ছড়িয়ে দিতে স্বেচ্ছাসেবামূলক কর্যক্রমের মাধ্যমে বিশেষ ভূমিকা রেখে চলেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ তথা জাকওয়ান হুসাইনের নেতৃত্ব।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com