1. banijjobarta22@gmail.com : admin :

শেয়ার বাই করতে পারছে না ব্লুচিপ সিকিউরিটিজের গ্রাহকরা

  • Last Update: Wednesday, November 30, 2022

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য প্রতিষ্ঠান ব্লুচিপ সিকিউরিটিজ লিমিটেডের গ্রাহকরা শেয়ার বাই (ক্রয়) করতে পারছে না বলে অভিযোগ পাওয়া গেছে। গত এক সপ্তাহ ধরে প্রতিষ্ঠানটির বিনিয়োগকারীরা শেয়ার বিক্রি করতে পারলেও ক্রয় করতে পারছেন না। ফলে বিপাকে পড়েছেন গ্রাহকরা।

তবে কী কারণে বাই করা যাচ্ছে না গ্রাহকদের কাছে তার ব্যাখ্যাও দিচ্ছে না প্রতিষ্ঠানটি। এতে অনিশ্চয়তায় পড়েছেন তারা।

প্রতিষ্ঠানটির দুজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তারা বলেন, এক সপ্তাহ নয়, গত তিনদিন আমরা শেয়ার বাই করতে পারছি না। শুধু সেল করতে পারছি।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) অবর্তমানে দায়িত্ব পালন করা হিসাব শাখার ম্যানেজার শফিকুল হাসান বাণিজ্য বার্তার কাছে দাবি করেন, ট্রেড সাসপেন্ড হয়নি। শেয়ার বাই-সেল করছেন তারা। তবে ফ্রি-লিমিট স্থগিত ছিল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সেটাও আজ (বুধবার) চালুর জন্য চিঠি দিয়েছে।

তিনি বলেন, যারা ট্রেড সাসপেন্ডের অভিযোগ করেছেন তারা মিথ্যা বলছেন।

ব্লুচিপ সিকিউরিটিজ লিমিটেডের গ্রাহক মো. রফিক বাণিজ্য বার্তাকে বলেন, এক সপ্তাহ ধরে শেয়ার বাই করতে পারছি না। হাউজ থেকে শুধু বলে সেল করেন। কেন বাই করা যাচ্ছে না তা বলছে না।

একই কথা বলেন রশিদ নামের আর একজন বিনিয়োগকারী। তিনি বলেন, হাউজ থেকে শুধু বলছে, বাই করা যাবে না, সেল করেন। ৮ কার্যদিবস হলো বাই করতে পারছি না। এর ব্যাখ্যাও তারা দিচ্ছে না। ব্লুচিপ সিকিউরিটিজ আগে ছিল খুরশিদ সিকিউরিটিজ। এটা কিনে নেওয়ার পর গ্রাহকদের টাকা নিয়ে কিছু জটিলতা ছিল। তার পরিপ্রেক্ষিতেই এটা হতে পারে বলে আমি ধারনা করছি।

বুধবার (৩০ নভেম্বর) মতিঝিলের মধুমিতা বিল্ডিংয়ে অবস্থিত ব্লুচিপ সিকিউরিটিজ লিমিটেডে গ্রাহক পরিচয়ে ট্রেড সাসপেন্ডের বিষয়টি জানতে চায় এই প্রতিবেদক। একজন ট্রেডার এর সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, আমরা তিনদিন ধরে শেয়ার বাই করতে পারছি না। তবে সেল করতে পারছি। সমস্যাটা আজ-কালের মধ্যে সমাধান হয়ে যাবে বলেও জানান তিনি।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সাইফুর রহমান মজুমদার বাণিজ্য বার্তাকে বলেন, ব্লুচিপ সিকিউরিটিজে কিছু জটিলতা থাকায় ফ্রি-লিমিট স্থগিত ছিল। তবে বাই-সেল বন্ধ করা হয়নি। তবে কী কারণে গ্রাহকরা শেয়ার বাই করতে পারছে না তা হাউজ বলতে পারবে।

Banijjobarta© Copyright 2022-2024, All Rights Reserved
Site Customized By NewsTech.Com