1. banijjobarta22@gmail.com : admin :

আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড পাচ্ছে ৫৫ কোম্পানি

  • Last Update: Monday, November 28, 2022

নিজস্ব প্রতিবেদক

ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড দেবে। এ বছর ৫৫টি কোম্পানি এই পুরস্কার পাচ্ছে। আগামী ১ ডিসেম্বর রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির উপস্থিতিতে মনোনীতদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেয়া হবে।

সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) অডিটোরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে অ্যাওয়ার্ডের বিস্তারিত তুলে ধরেন আইসিএমএবির প্রেসিডেন্ট মো. মামুনুর রশিদ।

তিনি জানান, ১৭টি ক্যাটাগরিতে মোট ৫৫টি কোম্পানিকে এই পুরস্কার দেওয়া হবে। পুরস্কারগুলো ব্রোঞ্জ, সিলভার ও গোল্ড স্তরে বিন্যাস্ত হবে।

তিনি আরও জানান, অ্যাওয়ার্ডের জন্য ১৬৫টি কোম্পানি আবেদন করে। বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের নেতৃত্বাধীন তিন সদস্যের জুড়ি বোর্ড ২৮টি পয়েন্ট বিবেচনায় নিয়ে ৫৫টি প্রতিষ্ঠানকে মনোনীত করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আইসিএমএবি বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন পেশাগত শিক্ষা প্রতিষ্ঠান। “কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অধ্যাদেশ, ১৯৭৭ এবং পরবর্তী “কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস আইন-২০১৮”-এর অধীনে গঠিত এ প্রতিষ্ঠান বাংলাদেশে কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং পেশার উন্নয়ন, নিয়ন্ত্রণ ও প্রসারের লক্ষ্যে দেশের সর্বোচ্চ ডিগ্রী প্রদান এবং এ বিষয়ে গবেষণা ও প্রশিক্ষণ প্রদানকারী একমাত্র সংবিধিবদ্ধ সংস্থা।

এ ইনস্টিটিউট হিসাববিজ্ঞান পেশা সংক্রান্ত আঞ্চলিক ও আন্তর্জাতিক সংগঠন সাউথ এশিয়া ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (সাফা), ইন্টারন্যাশনাল ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (আইএফএসি), কনফেডারেশন অব এশিয়া প্যাসিফিক অ্যাকাউন্ট্যান্টসের (সিএপিএ) সক্রিয় সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এ ইনষ্টিটিউট থেকে কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর বার্ষিক প্রতিবেদন ও নিরীক্ষিত হিসাবসহ সার্বিক অর্থনৈতিক উন্নয়ন এবং সামাজিক দায়-দায়িত্ব প্রতিপালনের বিষয়ে বিচার বিশ্লেষণ করে প্রতি বছর “বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড” প্রদান করা হয়ে থাকে। ২০০৭ সাল থেকে ইনস্টিটিউট এই পুরস্কার দিয়ে আসছে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ইনস্টিটিউটের সেক্রেটারি এ.কে.এম. কামরুজ্জামান, কোষাধ্যক্ষ মো. আলী হায়দার চৌধুরী ও সাফা উপদেষ্টা ও প্রাক্তন সাফা প্রেসিডেন্ট একেএম দেলোয়ার হোসেন প্রমুখ।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com