1. banijjobarta22@gmail.com : admin :

শেয়ারবাজারে ধারাবাহিক পতন, আতঙ্কে বিনিয়োগকারীরা

  • Last Update: Monday, November 14, 2022

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের প্রথম দিন গতকাল রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রথান মূল্য সূচক পড়েছিল ৪৮ পয়েন্ট। আজ সেখান থেকে সূচক পড়েছে আরও ৫১ পয়েন্ট। গত কয়েক সপ্তাহে স্বল্প বিরতিতে সূচকের এমন পতন দেখছে বিনিয়োগকারীরা। এতে আতঙ্ক বিরাজ করছে পুরো শেয়ারবাজারে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৫৩ পয়েন্টে। যা গত ৩ মাসের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত ২৪ আগস্ট ডিএসইএক্স সূচকটির অবস্থান ছিল ৬ হাজার ২৮০ পয়েন্টে।

এছাড়া শরিয়াহ সূচক ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৮ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৯৮ পয়েন্টে।

সূচকের পতনের সঙ্গে ডিএসইতে টাকার অংকেও লেনদেন কমেছে। সোমবার ডিএসইতে ৭১৪ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল থেকে ৯ কোটি ৮৭ লাখ টাকা কম। গতকাল ৭২৪ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

ডিএসইতে আজ ৩৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮টির, কমেছে ৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫৬টির।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতন হয়েছে। সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০৫ পয়েন্ট কমেছে। সিএসইতে আজ লেনদেন হয়েছে ১১ কোটি ৬ লাখ টাকার শেয়ার।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com