1. banijjobarta22@gmail.com : admin :

আইসিএসবির নতুন সদস্যদের অভ্যর্থনা

  • Last Update: Sunday, November 6, 2022

বাণিজ্য বার্তা ডেস্ক

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ (আইসিএসবি) শনিবার (৫ নভেম্বর) আইসিএসবি ক্যাম্পাসে নতুন নিবন্ধিত সদস্যদের জন্য অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ৩৬ জন সদ্য অ্যাসোসিয়েট মেম্বারকে উষ্ণ অভ্যর্থনা দেওয়া হয়।

আইসিএসবি’র সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনের সূচনা বক্তব্যের মাধ্যমে অভ্যর্থনা অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। তিনি আইসিএসবি-এর সংক্ষিপ্ত ইতিহাস এবং প্রাইভেট সেক্টরে চার্টার্ড সেক্রেটারিদের গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন।

মেম্বারশিপ অ্যান্ড রেজিস্ট্রেশন কমিটির চেয়ারম্যান অলি কামাল এফসিএস স্বাগত বক্তব্য দেন। তিনি বলেন, নতুন সদস্যদের জ্ঞান, দক্ষতা এবং সততার পরীক্ষা হবে অত্যন্ত প্রতিযোগিতামূলক এবং চ্যালেঞ্জিং পরিবেশে।

নতুন সদস্যদের পক্ষ থেকে দুজন সহযোগী সদস্য জি এম রাশেদ এসিএস এবং মো. লিপন হোসেন এসিএস বক্তব্য দেন। তারা আইসিএসবির শিক্ষক, সিনিয়র সদস্য এবং আইসিএসবির কর্মকর্তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তারা বলেন, আইসিএসবির সর্বস্তরের সবার সহযোগিতা ছাড়া চার্টার্ড সেক্রেটারি হওয়া কষ্টসাধ্য একটি ব্যাপার।

সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মেম্বারশিপ অ্যান্ড রেজিস্ট্রেশন কমিটির সদস্য এম নুরুল আলম এফসিএস ‘পেশাগত নৈতিকতা এবং শিষ্টাচার’ বিষয়ে নতুন সদস্যদের উদ্দেশে একটি তথ্যবহুল প্রেজেন্টেশন উপস্থাপন করেন। তিনি পেশাদারী আচরণবিধি, চার্টার্ড সেক্রেটারিদের নৈতিক নীতিমালা, চার্টার্ড সেক্রেটারিদের পেশাগত দায়িত্ব এবং কর্পোরেট শিষ্টাচার নিয়ে আলোচনা করেন।

আইসিএসবির প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস তার বক্তব্যে বলেন, নতুন চার্টার্ড সেক্রেটারিদের জন্য এটি একটি বিশেষ দিন। এই বর্ণাঢ্য অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সবার প্রতি তিনি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি আরও বলেন, এটি একটি নতুন পর্বের সূচনা, যেখানে শেখার তীব্রতা, গভীরতা এবং সুযোগ বৃদ্ধি পায়। তিনি সদ্য নিবন্ধিত সদস্যদের এ পেশার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ার আহ্বান জানান।

শেষে এডুকেশন কমিটির চেয়ারম্যান ও মেম্বারশিপ এন্ড রেজিস্ট্রেশন কমিটির সদস্য আবুল ফজল মোহাম্মদ রুবাইয়াত এফসিএস আইসিএসবির কাউন্সিল সদস্য ও উপস্থিত সবার উদ্দেশে ধন্যবাদ জ্ঞাপন করেন। জমকালো নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com