1. banijjobarta22@gmail.com : admin :

বরিশালে বীমা মেলা ২৪ ও ২৫ নভেম্বর

  • Last Update: Wednesday, November 2, 2022

নিজস্ব প্রতিবেদক

আগামী ২৪ ও ২৫ নভেম্বর বরিশালে অনুষ্ঠিত হবে বীমা মেলা- ২০২২। দুই দিনব্যাপী এ বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
মঙ্গলবার (১ নভেম্বর) বীমা কোম্পানিগুলোকে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)

আইডিআরএ বলছে, বীমা খাতে জনসচেতনতা বৃদ্ধি, দ্রুত বীমা দাবি পরিশোধ নিশ্চিত করা এবং বীমা প্রতিষ্ঠানসমূহের ব্যবসায়িক সমৃদ্ধি অর্জনের স্বার্থে প্রতিবারের মত এবারও বিভাগীয় পর্যায়ে বীমা মেলা ২০২২ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে গত ৩ অক্টোবর পৃথক দু’টি অফিস আদেশে ১৭ সদস্যের সার্বিক ব্যবস্থাপনা কমিটি ও ৫টি উপ-কমিটি গঠন করে কর্তৃপক্ষ।

এর আগে চলতি ২০২২ সালের ১৪ জানুয়ারি থেকে ১৬ জানুয়ারি বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ৩ দিনব্যাপী বিভাগীয় বীমা মেলা- ২০২২। তবে অনিবার্য কারণে সেই বীমা মেলা স্থগিত ঘোষণা করে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। মেলা অনুষ্ঠিত হওয়ার ৫ দিন আগে এমন ঘোষণা দেয়া হয়।

এ ছাড়াও গত ১০ ও ১১ জুন রাজশাহী বিভাগে আয়োজিত বীমা মেলাও স্থগিত করে কর্তৃপক্ষ। তবে রাজশাহীর বীমা মেলা- ২০২২ স্থগিত করার সুস্পষ্ট কোন কারণ জানায়নি আইডিআরএ। চলতি বছরের ২ জুন কর্তৃপক্ষের পরিচালক (উপসচিব) মো.শাহ আলম স্বাক্ষরিত এক চিঠিতে মেলা স্থগিতের ঘোষণা দেয়া হয়।

২০১৬ সালে প্রথম বারের মতো বীমা মেলা অনুষ্ঠিত হয় রাজধানী ঢাকায়। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজন করা হয় ওই বীমা মেলা। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বীমা মেলা। ২০১৮ সালের বীমা মেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালে খুলনায় আয়োজন করা হয় বীমা মেলা।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com