1. banijjobarta22@gmail.com : admin :

এনআরবিসি ব্যাংকের শেয়ার প্রতি সম্পদ মূল্য ১৫.৭৮ টাকা

  • Last Update: Thursday, October 27, 2022

নিজস্ব প্রতিবেদক

এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের তৃতীয় প্রান্তিকে সমন্বিত হিসাবে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) বেড়ে হয়েছে ১৫ টাকা ৭৮ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১৫ টাকা ১ পয়সা। আর এককভাবে শেয়ার প্রতি এনএভি দাঁড়িয়েছে ১৫ টাকা ৩৭ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ১৪ টাকা ৭৮ পয়সা।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) ব্যাংকের পরিচালনা পর্ষদের ১৫২ তম সভায় চলতি বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনুমোদিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

আর্থিক প্রতিবেদনের অনুসারে, চলতি ২০২২ সালের সেপ্টেম্বর শেষে সমন্বিত হিসাবে ব্যাংকটির অফ ব্যাল্যান্সশিটসহ ব্যালান্সশিটের আকার দাঁড়িয়েছে ২৪ হাজার ৬৯৩ কোটি টাকা। গত বছরের সেপ্টেম্বরে যা ছিল ১৯ হাজার ৩৯২ কোটি টাকা।  এছাড়া সমন্বিতভাবে চলতি বছরের সেপ্টেম্বরে ব্যাংকটির মোট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১ হাজার ২৫২ কোটি টাকা। গতবছরের সেপ্টেম্বরে যা ছিল ১ হাজার ১৯১ কোটি টাকা। এককভাবে এনএভি হয়েছে ১ হাজার ২১৯ কোটি টাকা। গত বছরের সেপ্টেম্বরে যা ছিল ১ হাজার ১৭২ কোটি টাকা। 

এছাড়া ২০২২ সালের জানুয়ারি-সেপ্টেম্বর সময়ে সমন্বিতভাবে ব্যাংকের ইপিএস ১ টাকা ৪৮ পয়সা এবং এককভাবে ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ২৫ পয়সা।

এছাড়া চলতি বছরের সেপ্টেম্বর শেষে ব্যাংকের আমানত ২৬ দশমিক ২২ শতাংশ বেড়ে হয়েছে ১৪ হাজার ৬৮৭ কোটি টাকা। আগের বছর একই সময় ছিল ১১ হাজার ৬৩৬ কোটি টাকা। ঋণের পরিমাণ ২৯ দশমিক ৬৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৭২৮  কোটি টাকা। আগের বছর সেপ্টেম্বরে ঋণ ছিল ৯ হাজার ৮১৮ কোটি টাকা।

ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমালের সভাপতিত্বে ডিজিটাল প্ল্যাটফর্মে এই পর্ষদ সভা অনুষ্ঠিত হয়। এতে ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও পরিচালক রফিকুল ইসলাম মিয়া আরজু, এ এম সাইদুর রহমান, মোহাম্মদ ওলিউর রহমান, একেএম মোস্তাফিজুর রহমান, লকিয়ত উল্যাহ, বিকল্প পরিচালক ডা. কুতুব উদ্দীন, স্বতন্ত্র পরিচালক ড. খান মোহাম্মদ আব্দুল মান্নান, এয়ার চিফ মার্শাল (অব.) আবু এশরার ও ড. রাদ মুজিব লালন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গোলাম আউলিয়া, এএমডি কাজী মো. তালহা, ডিএমডি ও প্রধান আর্থিক কর্মকর্তা হারুনুর রশীদ, কোম্পানি সচিব রিয়াজ উদ্দিন আসিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com