1. banijjobarta22@gmail.com : admin :

বেস্ট হোল্ডিংসের রোড শো অনুষ্ঠিত

  • Last Update: Friday, October 21, 2022
বেস্ট হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক হাসান আহমেদ

নিজস্ব প্রতিবেদক

বুক-বিল্ডিংয়ের নিয়মে শেয়ারবাজারে তালিকাভুক্ত হতে রোড শো করেছে পাঁচ তারকা হোটেল লা মেরিডিয়ানের মালিকানাধীন প্রতিষ্ঠান বেস্ট হোল্ডিংস।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে রোড শোটি অনুষ্ঠিত হয়।

কোম্পানি কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের সামনে প্রতিষ্ঠানের পরিচিতি, বিগত বছরগুলোর আর্থিক তথ্য, ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

রোড শোতে কোম্পানি কর্তৃপক্ষ, মার্চেন্ট ব্যাংক, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, ডিলার ও স্টেক হোল্ডাররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জ এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক সভাপতি ও পরিচালক শাকিল রিজভি, অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুস সালাম আজাদ, আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল হোসেন, সোনালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নিরঞ্জন চন্দ্র দেবনাথ, রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক খান ইকবাল হোসেন, বেস্ট হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক হাসান আহমেদ, বেস্ট হোল্ডিংসের ইনডিপেনডেন্ট ডিরেক্টর (স্বতন্ত্র পরিচালক) লে. জে. (অব.) শেখ মামুন খালেদ।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে ৩৫০ কোটি টাকা সংগ্রহ করবে। এই পদ্ধতিতে আইপিওতে আসতে, কোম্পানি তার মোট শেয়ারের ১০ শতাংশ আফলোড করবে। আইপিও থেকে উত্তোলিত অর্থের প্রায় ৩০ শতাংশ উচ্চ সুদের ঋণ পরিশোধে ব্যবহার করবে কোম্পানিটি। অবশিষ্ট ৭০ শতাংশ অর্থ ম্যারিয়ট ইন্টারন্যাশনালের পরিচালনায় ময়মনসিংহের ভালুকায় নির্মানাধীন লাক্সারি কালেকশন ব্র্যান্ড প্রকল্পে ব্যয় করা হবে।

২০২২ অর্থবছরে বেস্ট হোল্ডিংস-এর আয় ছিল ২৬২.৩৯ কোটি টাকা। একই বছরে কোম্পানিটির নিট মুনাফা ছিল ১০১.৭৫ কোটি টাকা । এসময় কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ১২ পয়সা।

গত ৩০ জুন, ২০২২ কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৫৭ টাকা ২২ পয়সা। বর্তমানে কোম্পানিটির পরিশোধিত মূলধন ৯২৫.৫৭ কোটি টাকা। ব্যাংক ঋণ ১৭৬.১৭ কোটি টাকা।

ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট ও শান্তা ইক্যুইটি লিমিটেড।

অনুষ্ঠানে বেস্ট হোল্ডিংসের ব্যবস্থাপনা পরিচালক হাসান আহমেদ বলেন, বেস্ট হোল্ডিংস ১৫ বছর ধরে কার্যক্রম পরিচালনা করে আসছে। আমরা আমাদের কার্যক্রম ঢাকার মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই না। তাই আমরা ময়মনসিংহের ভালুকায় বিভিন্ন প্রকল্প চালু করেছি। এভাবে সারা দেশে বেস্ট হোল্ডিংসের কার্যক্রম ছড়িয়ে দেয়া হবে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com