1. banijjobarta22@gmail.com : admin :

চ্যার্টার্ড লাইফের আইপিও’র ফল ঘোষণা

  • Last Update: Thursday, October 13, 2022

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়ায় থাকা চ্যার্টার্ড লাইফ ইন্স্যুরেন্সের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) ফল ঘোষণা করা হয়েছে। প্রতি ১০ হাজার টাকার আবেদনের বিপরীতে সাধারণ বিনিয়োগকারীরা ৩০ থেকে ৩১টি শেয়ার বরাদ্দ পেয়েছেন।

অন্যদিকে প্রবাসী বিনিয়োগকারীরা পেয়েছেন ৮৯ থেকে ৯০টি শেয়ার। আইপিও’র বিস্তারিত ফল দেখতে এখানে ক্লিক করুন

গত ২৫ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন গ্রহণ করা হয়। এর আগে গত ৬ জুলাই অনুষ্ঠিত কমিশনের ৮২৭তম সভায় কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

চার্টার্ড ইসলামী লাইফ শেয়ারবাজারে ১ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার ইস্যুর মাধ্যমে ১৫ কোটি টাকা উত্তোলন করবে। অভিহিত মূল্য ১০ টাকা দামেই শেয়ার ছাড়ছে কোম্পানিটি। শেয়ারবাজার থেকে উত্তোলন করা টাকা সরকারি সিকিউরিটিজ ক্রয়, শেয়ারবাজারে বিনিয়োগ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির লাইফ ইন্স্যুরেন্স ফান্ড ৩৫ কোটি ২১ লাখ টাকা। শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দেওয়ার জন্য আছে ৪৫ লাখ টাকা। আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, এবি ইনভেস্টমেন্ট ও ট্রাস্ট ব্যাংক ইনভেস্টমেন্ট।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com