1. banijjobarta22@gmail.com : admin :

‘টেকসই অর্থনীতির জন্য অন্তর্ভুক্তিমূলক আর্থিক ব্যবস্থাপনা জরুরি’

  • Last Update: Thursday, October 13, 2022

নিজস্ব প্রতিবেদক

টেকসই অর্থনীতির জন্য অন্তর্ভুক্তিমূলক আর্থিক ব্যবস্থাপনার কথা ভাবতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ। কাউকে বা কিছু মানুষকে বাদ দিয়ে কখনোই অর্থনীতি টেকসই হবেনা।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাজধানীর একটি অভিজাত হোটেলে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) এবং সেন্ট্রাল কাউন্টার পার্টি বাংলাদেশ লিমিটেডের (সিসিবিএল) যৌথ আয়োজনে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ ২০২২’-এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, দেশের সব প্রান্তে এখন ইন্টারনেট আছে, বিদ্যুৎ আছে। এগুলকে ব্যবহার করে সর্বস্তরের মানুষকে অন্তর্ভুক্ত করে টেকসই অর্থনীতির কথা চিন্তা করতে হবে।

তালিকাভুক্ত কোম্পানির গাইডলাইন প্রসঙ্গে তিনি বলেন, গাইডলাইন খুব প্রয়োজনীয়। কিন্তু গাইডলাইন যেন এমন না হয় যে, দেশ এবং দেশের প্রতিষ্ঠানগুলো সমস্যায় পরে যায়। আমাদের এই গাইডলাইনটি দেশের প্রেক্ষাপটে চিন্তা করে বানাতে হবে। যেন তা দেশের অগ্রগতিকে রূদ্ধ না করতে পারে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিডিবিএলের পরিচালক নুরুল ফজল বুলবুল। বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন সিসিবিএলের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরহাদ আহমেদ। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন ড. মোহাম্মদ তারেক।

প্রবন্ধের উপর আলোচনায় সভাপতিত্ব করেন সিডিবিএলের ব্যাবস্থাপনা পরিচালক এবং সিইও শুভ্র কান্তি চৌধুরী। আলোচনায় অংশ নেন লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এবং লংকাবাংলা গ্রুপ ক্যাপিটাল মার্কেট অপারেশনসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী এবং আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক মো. মনিরুজ্জামান।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com