1. banijjobarta22@gmail.com : admin :

ঢাবির সমাবর্তনের নিবন্ধন ফি বিকাশে

  • Last Update: Wednesday, October 12, 2022

বাণিজ্য বার্তা ডেস্ক

নিবন্ধন ফি সহজেই বিকাশে পেমেন্ট করে এবারের ৫৩তম সমাবর্তনে অংশগ্রহণ করতে পারছেন ঢাকা বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েটরা। ২৭ অক্টোবর, ২০২২ পর্যন্ত বিকাশে ফি প্রদান করে কোনো রকম ঝামেলা ছাড়া অনলাইনে সমাবর্তন আবেদন সম্পন্ন করতে পারবেন গ্র্যাজুয়েটরা। ২৬ অক্টোবরের মধ্যে গ্র্যাজুয়েটদেরকে নিবন্ধনের আবেদন করতে হবে।

আগামী ১৯ নভেম্বর, ২০২২ তারিখে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে ৫৩ তম সমাবর্তন অনুষ্ঠিত হবে।

একই সাথে, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোর গ্র্যাজুয়েটরা দুটো আলাদা ভেন্যু থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন মূল সমাবর্তন অনুষ্ঠানের সঙ্গে। ঢাকা কলেজ প্রাঙ্গন থেকে যুক্ত হবেন ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজের গ্র্যাজুয়েটরা। ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজের গ্র্যাজুয়েটরা যুক্ত হবেন ইডেন মহিলা কলেজ ক্যাম্পাস থেকে। ২৬ আগস্ট ২০১৯ হতে ১৩ অক্টোবর ২০২২ পর্যন্ত বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ গ্র্যাজুয়েটরা এই ৫৩তম সমাবর্তনে অংশগ্রহণ করতে পারবেন।

অনলাইনে আবেদন করে ফি প্রদান করতে গ্র্যাজুয়েটদের https://convocation.du.ac.bd/ সাইট গিয়ে লগ ইন করে প্রয়োজনীয় সকল তথ্য প্রদান করতে হবে। পরবর্তী ধাপে ‘প্রসিড টু পেমেন্ট’ সিলেক্ট করে বিকাশ অপশনে ক্লিক করতে হবে। প্রয়োজনীয় ওটিপি ও পিন কোড দিয়ে বিকাশ অ্যাকাউন্ট থেকে ফি প্রদান সম্পন্ন করতে পারবেন গ্র্যাজুয়েটরা। সফলভাবে আবেদন ফি জমা দেয়ার পর আবেদনকারীরা এসএমএস এর মাধ্যমে নোটিফিকেশন পেয়ে যাবেন।

উল্লেখ্য, গ্র্যাজুয়েটদেরকে সকল প্রক্রিয়া সম্পন্নের পর ফি জমা দেয়ার রশিদের আবেদনকারীর অংশসহ সনদ উত্তোলনের আবেদন ফর্মটি ৩০ অক্টোবর, ২০২২ বিকাল ৪টার মধ্যে সংশ্লিষ্ট অফিসে জমা দিতে হবে।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com