1. banijjobarta22@gmail.com : admin :

আইসিএসবির নতুন প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ

  • Last Update: Tuesday, October 11, 2022

বাণিজ্য বার্তা ডেস্ক

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস। সংগঠনটির ৮৬তম কাউন্সিল সভায় সর্বসম্মতিক্রমে প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি।

গত ১ অক্টোবর অনুষ্ঠিত নির্বাচনে ৩০ জন প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ভোট পেয়ে কাউন্সিল সদস্য হয়েছিলেন আসাদ উল্লাহ।  আইসিএসবির প্রেসিডেন্ট হিসেবে পঞ্চম মেয়াদে (২০২২-২০২৫) নির্বাচিত হলেন তিনি। এর আগে ২০০৬-২০০৭, ২০০৮-২০০৯, ২০০৯-২০১০ এবং ২০১৩-২০১৬ মেয়াদে ইনস্টিটিউটের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

১৯৯৮ সাল থেকে বেক্সিমকো গ্রুপের নির্বাহী পরিচালক-কর্পোরেট অ্যাফেয়ার্স এবং গ্রুপ কোম্পানি সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন আসাদ উল্লাহ । ১৯৮৫ সাল থেকে তিনি গ্রুপের বিভিন্ন দায়িত্বশীল উচ্চ পদে কাজ করেছেন। আসাদ উল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে (এলএল.বি.) পেশাদার ডিগ্রি অর্জন করেন। এলএলএম এবং এমবিএ (এইচআরএম এ মেজর) ডিগ্রিও অর্জন করেন তিনি।

বাংলাদেশ ইনস্টিটিউট অফ ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর পরিচালনা পর্ষদের সদস্য এবং দেশের বেশ কয়েকটি স্বনামধন্য পেশাদার ও সামাজিক সংগঠনের সক্রিয় সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন আসাদ উল্লাহ।

সভায় এম নুরুল আলম এফসিএস-কে সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত করে। এই নতুন কার্যভার গ্রহণের আগে, তিনি ২০১৩-২০১৬ এবং ২০১৯-২০২২ মেয়াদের জন্য আইসিএসবি’র কাউন্সিল সদস্য ছিলেন। বর্তমানে নগদ লিমিটেডের চিফ কর্পোরেট এন্ড এক্সটারনাল অ্যাফেয়ার্স অফিসার হিসেবে কর্মরত আছেন তিনি।

এ ছাড়া এ কে এম মুশফিকুর রহমান এফসিএস ইনস্টিটিউটের ভাইস-প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন। এই নতুন কার্যভার গ্রহণের আগে তিনি ২০১১-২০১৩ এবং ২০১৬-২০১৯ মেয়াদের জন্য আইসিএসবির কাউন্সিল সদস্য ছিলেন। বর্তমানে সুরাইয়া পারভীন এন্ড অ্যাসোসিয়েটসের পরিচালক হিসেবে কর্মরত আছেন তিনি।

উক্ত সভায় আইসিএসবি’র কাউন্সিল মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এফসিএস-কে ইনস্টিটিউটের ট্রেজারার নিযুক্ত করেছে। বর্তমানে ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) এর কোম্পানি সেক্রেটারি হিসেবে কর্মরত আছেন তিনি।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com