1. banijjobarta22@gmail.com : admin :

বন্ডে দিন দিন আগ্রহ বাড়ছে: বিএসইসি চেয়ারম্যান

  • Last Update: Tuesday, October 11, 2022

নিজস্ব প্রতিবেদক

দিন দিন বন্ডের জনপ্রিয়তা বৃদ্ধির পাশাপাশি মানুষের আগ্রহও বাড়ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)
চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম

তিনি বলেন, আমাদের কাছে বন্ড নিয়ে অনেক অনুরোধ আসছে। এটি জনপ্রিয় করতে গত দুই বছর ধরে আমরা চেষ্টা করছিলাম। প্রথমে প্রাইভেট সেক্টরে সুকুক বন্ড এসেছে, দ্বিতীয় সুকুক বন্ড নিয়ে আসছে প্রাণ। প্রাণ গ্রুপ আরও কয়েকটা বন্ড নিয়েছে, আর সেগুলো পুরোপুরি বিদেশি বিনিয়োগকারীদের দ্বারা সাবস্ক্রাইবকৃত।

মঙ্গলবার (১১ অক্টোবর) দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত ‘বন্ড মার্কেট: দীর্ঘমেয়াদী অর্থায়নের চূড়ান্ত সমাধান’ শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, আজ এক ঐতিহাসিক দিন। জানি না কীভাবে এফবিসিসিআইয়ের আজকের অনুষ্ঠানের সময়টা মিলে গেছে। আজ সকাল থেকেই পৌনে ৩ লাখ কোটি টাকার গভর্মেন্ট সিকিউরিটিজ বন্ডের ট্রেডিং শুরু হয়ে গেছে। যদিও সেটা গতকাল থেকে শুরু হবার কথা ছিলো। কিন্তু কিছু সমস্যার কারণে আমরা গতকাল সেটার লেনদেন শুরু করতে পারিনি। কিন্ত আজকে সেই বিশেষ দিন। গভর্মেন্ট ট্রেজারি বন্ড বাজারে আসার সাথে-সাথেই মার্কেট ক্যাপিটাল অনেক বৃদ্ধি পেয়েছে।

এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসইসির সাবেক কমিশনার এবং শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের ভাইস চেয়ারম্যান আরিফ খান, সিএফএ, এফসিএমএ।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com