1. banijjobarta22@gmail.com : admin :

শেয়ারবাজার উন্নয়নে যৌথভাবে কাজ করবে বিএমবিএ ও বিআইসিএম

  • Last Update: Wednesday, September 28, 2022


নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারের উন্নয়নে যৌথভাবে কাজ করবে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) এবং বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)।

শেয়ারবাজারের বিকাশের লক্ষ্যে পারস্পরিক সহযোগিতা, কর্মশালা ও সেমিনার আয়োজন, প্রশিক্ষণের ব্যবস্থা, শেয়ারবাজার সংক্রান্ত সমসাময়িক এবং শেয়ারবাজারের সার্বিক উন্নয়নের জন্য গবেষণা পরিচালনাসহ আরও নানা বিষয়ে একসঙ্গে কাজ করবে প্রতিষ্ঠান দুটি।

বুধবার (২৮ সেপ্টেম্বর ) বিএমবিএ সচিবালয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে।

বিএমবিএর পক্ষে সভাপতি মো. ছায়েদুর রহমান ও বিআইসিএম-এর পক্ষে নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের সভাপতি জিয়াউর রহমান ও সাধারণ সম্পাদক আবু আলী, বিএমবিএর কার্যনিবাহী সদস্যবৃন্দ এবং বিআইসিএমর অন্যান্য সিনিয়র অফিসিয়ালরা উপস্থিত ছিলেন।

বিআইসিএম-এর নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার বাংলাদেশের ক্যাপিটাল মার্কেট এর উন্নয়নে বিএমবিএ’র সাথে কাজ করার জন্য নানামুখী পরিকল্পনা উপস্থাপন করেন। এছাড়াও ক্যাপিটাল মার্কেট উন্নয়নে প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজনের মাধ্যমে সাধারণ জনগণের মধ্যে শেয়ারবাজার সম্পর্কে সচেতনতা তৈরিতে ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

শেয়ারবাজার উন্নয়নে প্রশিক্ষণের উপর বিশেষ গুরুত্বারোপ করে সিএমজিএফ সভপতি জিয়াউরে রহমান বক্তব্য প্রদান করেন।

বিএমবিএ’র সভাপতি মো. ছায়েদুর রহমান উপস্থিত সকল সদস্যবৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বিএমবিএ এবং বিআইসিএম-এর যৌথ প্রয়াসে শেয়ারবাজার উন্নয়নের জন্য আপ্রাণ চেষ্টা করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com