1. banijjobarta22@gmail.com : admin :

সিএ লাইসেন্স পেল কেন্দ্রীয় ব্যাংক

  • Last Update: Sunday, February 20, 2022

নিজস্ব প্রতিবেদক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ইলেকট্রনিক স্বাক্ষর সনদ প্রদানকারী কর্তৃপক্ষ (সিসিএ) দেশের ব্যাংকসমূহের নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ ব্যাংককে সিএ (সার্টিফাইয়িং অথরিটি) লাইসেন্স প্রদান করেছে।

রোববার (২০ ফেব্রুয়ারি) তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভাকক্ষে আইসিটি বিভাগের জ্যৈষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম বাংলাদেশ ব্যাংকেকে আনুষ্ঠানিকভাবে এ লাইসেন্স প্রদান করেন।

এ লাইসেন্স অনলাইন লেনদেনের ক্ষেত্রে আর্থিক ঝুঁকি হ্রাস ও সার্বিক নিরাপত্তা নিশ্চিতের করতে ডিজিটাল স্বাক্ষরের প্রচলন এবং অনলাইন লেনদেনের ক্ষেত্রে তথ্য প্রদানকারী ও গ্রহণকারীর পরিচিতি প্রতিপাদনের পাশাপাশি তথ্যের গোপনীয়তা, নির্ভরযোগ্যতা ও বিশ্বাসযোগ্যতা নিশ্চিত করবে।

প্রধান অতিথির বক্তব্যে এন এম জিয়াউল আলম বলেন, এই কার্যক্রম বাংলাদেশে ইলেক্ট্রনিক ও ডিজিটাল স্বাক্ষর প্রসারের ক্ষেত্রে একটি মাইলফলক। এছাড়া বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে ব্যাংকিং খাতে ডিজিটাল স্বাক্ষর বাস্তবায়নের ফলে দেশের জনগণের অনলাইন আর্থিক লেনদেনে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত সম্ভব হবে।

এ সময় সিসিএ এর প্রধান নিয়ন্ত্রক মোহাম্মদ আবু সাঈদ, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হুমায়ুন কবির, আইসিটি বিভাগ ও বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com