1. banijjobarta22@gmail.com : admin :

২০ বছর পূর্তিতে ২০২৩ সালে দ্বিতীয় এলবাম আনবে চারণ ব্যান্ড

  • Last Update: Thursday, September 15, 2022

বাণিজ্য বার্তা ডেস্ক

২০ বছর পূর্তি উপলক্ষে ২০২৩ সালে “মুখ ও মুখোশ”
শিরোনামে বাজারে দ্বিতীয় এলবাম আনবে চারণ ব্যান্ড।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানান চারণ ব্যান্ডের একক স্বত্ত্বাধিকারী ও ভোকালিস্ট চার্টার্ড সেক্রেটারি আসাদুল্লাহ মাহমুদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, এক ধরণের সামাজিক মূল্যবোধ থেকে চারণ ব্যান্ডের পথচলা শুরু ২০০৩ সালে। বাংলা সাহিত্যের অন্ধকার যুগে সমাজে মারাত্মকভাবে নৈতিকতার অবক্ষয় ঘটে। সমাজিক মূল্যবোধ নিচে নেমে যায়। ফলে এক বিশেষ চারণ গোষ্ঠীর আর্বিভাব ঘঠে; যারা গানকবিতার মাধ্যমে সে মূল্যবোধ পুনরুদ্ধারের যুদ্ধে নেমেছিল; গানে গানে যুদ্ধ করছে বলেই ওরা চারণ, চারণের উত্তরাধিকার…।

আসাদুল্লাহ মাহমুদ বলেন, মেলো রক প্রকৃতির এই ব্যান্ডের প্রথম অ্যালবামের নাম ‘হ্যামিলন ও ঢাকা’। অ্যালবামটি প্রথম বাজারে আসে ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর গানের ডালির ব্যানারে। এতে ছিল ৮টি গান। গঙ্গা-যমুনা, বৃষ্টির রং বদলায়, হ্যামিলন ও ঢাকা, সুখী মানুষের জামা, ৭১’র চিঠি প্রভৃতি এই এলবামের উল্লেখযোগ্য গান।

২০ বছর পূর্তি উপলক্ষে ২০২৩ সালে চারণ ব্যান্ড “মুখ ও মুখোশ” শিরোনামে তাদের ২য় এলবাম প্রকাশ করতে যাচ্ছে।

এই এলবামে থাকছে ‘নিয়তি লেখা’, ‘এক জীবনে’ ‘মুখ ও মুখোশ’ ‘অবশেষে’ ‘মাঝি’ ‘বন্ধু তোকে মনে পড়ে’ ‘শেষ দেখা’ ‘তাজ্জব বনে যাই’ ‘কার মনেতে লাগে যে রঙ’ ‘লাল নীল গল্প’ শিরোনামের মোট ১০টি গান।

আসাদুল্লাহ মাহমুদ বলেন, ইতিমধ্যে বিটিভি, দেশ টিভি, বৈশাখী টিভিসহ দেশের প্রায় সবকটি রেডিও স্টেশনে পারফর্ম করেছে চারণ। চারণের উদ্দেশ্য ও ভবিষ্যৎ পরিকল্পনা হলো বাংলার সুর ও কথাকে কালোত্তীর্ণ করা।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com