1. banijjobarta22@gmail.com : admin :

১২ নভেম্বর শুরু হবে ‘মেড ইন বাংলাদেশ উইক’

  • Last Update: Saturday, September 10, 2022

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহব্যাপী ‘মেড ইন বাংলাদেশ উইক’ শুরু হবে আগামী ১২ নভেম্বর। মোট নয়টি সেশনে অনুষ্ঠিত হতে যাওয়া এই আয়োজনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সভাপতি ফারুক হাসান।

সংবাদ সম্মেলনে বিজিএমইএ’র সহ-সভাপতি শহিদুল্লাহ আজিমসহ অন্যান্য নেতা ও পোশাক শিল্প উদ্যোক্তারা উপস্থিত ছিলেন। তৈরি পোশাক মালিক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) উদ্যোগে আয়োজিত এ উদ্যোগে সার্বিক সহযোগিতা করবে বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জ (বিএই)।

সংবাদ সম্মেলনে ফারুক হাসান বলেন, আগামী ১২ নভেম্বর থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিস) ‘মেড ইন বাংলাদেশ উইক’ শুরু হবে। উইকের দ্বিতীয় দিন ১৩ নভেম্বর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উইকের পর্দা নামবে আগামী ১৮ নভেম্বর।

তিনি বলেন, এছাড়া আগামী ১৫ ও ১৬ নভেম্বর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি হল-১ এ দুদিনব্যাপী ঢাকা অ্যাপারেল সামিট অনুষ্ঠিত হবে। ঢাকা অ্যাপারেল সামিটের ৩য় সংস্করণটি স্থানীয় ও আন্তর্জাতিক সব অংশীজন একই ছাদের নীচে নিয়ে আসবেন, যেখানে তারা বাংলাদেশের পোশাক শিল্পকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার লক্ষ্যে করণীয় বিষয়গুলো নিয়ে আলোচনা করবেন।

বিজিএমইএ সভাপতি জানান, মেড ইন বাংলাদেশ উইকে সরকার, বেসরকারিখাত, দাতা সংস্থা, ব্র্যান্ড, শ্রমিক সংগঠনসহ সবার সম্মিলিত প্রয়াসে বাস্তবসম্মত পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে ৯টি সেশনের আয়োজন করা হবে। এসব সেশনে আলোচনার বিষয়বস্তুর ওপর প্রবন্ধ, ভার্চুয়াল উপস্থাপন, শিল্পের অগ্রগতি এবং আগামী দিনে করণীয় বিষয়ে আলোচনা হবে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com