1. banijjobarta22@gmail.com : admin :

আন্তর্জাতিক লিডারশিপ পুরস্কার পেলেন নগদের পরিচালক সাফায়েত আলম

  • Last Update: Thursday, September 8, 2022

বাণিজ্য বার্তা ডেস্ক

বাংলাদেশের অর্থনৈতিক খাতে অনন্য নেতৃত্বগুণের জন্য একটি আন্তর্জাতিক লিডারশিপ পুরস্কার পেয়েছেন ‘নগদ’ লিমিটেডের নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম। নিজের কর্মক্ষেত্রে তার কৌশলগত, টেকসই ও দূরদর্শী পদক্ষেপের জন্য তাকে ‘ভিশনারি লিডার ইন ডিজিটাল ফাইন্যান্স’ হিসেবে পুরস্কৃত করেছে যুক্তরাজ্যভিত্তিক আর্থিক জার্নাল ‘বিজনেস ট্যাবলয়েড’।

টেলিকমিউনিকেশনস, তথ্যপ্রযুক্তি, ইলেকট্রনিক্স এবং ডিজিটাল ফাইন্যান্স (ডিএফএস) খাতে সাফায়েত আলমের দীর্ঘ ২৬ বছরের ক্যারিয়ার রয়েছে। ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর একজন নির্বাহী পরিচালক হিসেবে তিনি এই প্রতিষ্ঠানের উত্থানে নিজের কৌশলগত পদ্ধতি দিয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। দেশের বাণিজ্য খাতে তার এসব অসামান্য অবদানকে স্বীকৃতি দিতেই বিজনেস ট্যাবলয়েড তাকে ‘ভিশনারি লিডার ইন ডিজিটাল ফাইন্যান্স’ খেতাব দিয়েছে।

২০১৯ সাল থেকে বিশ্ব জুড়ে বিভিন্ন ব্যক্তিদের মেধা ও দক্ষতার ওপর ভিত্তি করে তাদের স্বীকৃতি দিয়ে আসছে বিজনেস ট্যাবলয়েড। প্রতি বছর এই প্রকাশনাটির পছন্দ করা লোকেদের ভেতর থেকে মনোনীতদের মূল্যায়ন করে থাকে একটি স্বতন্ত্র কমিটি। উদ্ভাবন, স্বচ্ছতা, নেতৃত্ব এবং বিভিন্ন মানদণ্ড এই পুরস্কার প্রদানের ক্ষেত্রে বিবেচিত হয়।

এ বছর পত্রিকাটি বিশ্ব জুড়ে এমন ১০ জন লিডারকে সম্মাননা জানিয়েছে ও পুরস্কার দিয়েছে। যারা অর্থনীতিতে নিজেদের অসাধারণ কাজ দিয়ে বৈপ্লবিক পরিবর্তন এনেছেন। বাংলাদেশের ফিনটেক খাত থেকে এই পুরস্কার পাওয়া প্রথম ব্যক্তি হলেন ‘নগদ’-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম।

পুরস্কার প্রাপ্তির প্রতিক্রিয়ায় সাফায়েত আলম বলেন, ‘আমার অবদান ও কাজকে যে এমন অভিজাত একটি পত্রিকা স্বীকৃতি দিয়েছে, সেজন্য আমি খুবই সম্মানিত বোধ করছি। নগদ এই সময়ে বেশকিছু পরিস্থিতি বদলে দেওয়া উদ্যোগ নিয়েছে, যা দেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক খাতে বিশাল প্রভাব ফেলেছে। বিশ্বের দ্রুততম বর্ধনশীল ফিনটেক প্রতিষ্ঠানের যাত্রা পথে কিছুটা অবদান রাখতে পারায় আমি গর্বিত।’

২০২২ সালে এই পুরস্কার পাওয়া আরও উল্লেখযোগ্যরা হলেন, গ্রিন অন্টারপ্রনার অব দ্য ইয়ার আরব আমিরাতের মাতেও বোফা, রিয়েল এস্টেট খাতে অসামান্য অবদান রাখায় আরব আমিরাতের এসওয়াই ক্যাপিটাল এস্টেটসের শহীদ ইউসুফ, বেস্ট এইচআর ট্রান্সফরমেশনাল লিডার আরব আমিরাতের এডিএনওসি ডিস্ট্রিবিউশনের ড. শানাবাস কোয়া, ব্যাংক খাতে অসামান্য অবদান রাখায় ওমানের জায়িদ আল আব্দুল লাতিফ, সেরা স্যাটেলাইট এক্সিকিউটিভ হিসেবে সিঙ্গাপুরের ক্রিস্টিয়ান প্যাট্রো, সেরা ব্যাংকিং চেয়ারম্যান হিসেবে কাজাখস্তানের অভয় সারকুলভসহ আরও অনেকে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com