1. banijjobarta22@gmail.com : admin :

সান্ধ্যকালীন ব্যাংকিং বন্ধের নির্দেশ

  • Last Update: Tuesday, September 6, 2022

নিজস্ব প্রতিবেদক

এখনো যেসব শাখায় সান্ধ্যকালীন ব্যাংকিং চালু রয়েছে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সেগুলো বন্ধ থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (৬ সেপ্টম্বর) কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের পরিচালক মাকসুদা বেগমের সই করা এক প্রজ্ঞাপনে তা কার্যকর করতে বাংলাদেশে কার্যরত সকল তফসিলি ব্যাংকের ব্যববস্থাপনা পরিচালক বা প্রধান নির্বাহী কর্মকর্তাদের জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে বাংলাদেশ ব্যাংকের অনুমোদনক্রমে যেসকল ব্যাংক শাখায় সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম চালু রয়েছে, বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকার ঘোষিত পরিবর্তিত অফিস সময়সূচির পরও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সান্ধ্য ব্যাংকিং কার্যক্রম বন্ধ থাকবে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১ এর ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো।

উল্লেখ্য, এর আগে সকাল ১০টা থেকে বিকাল ৪টার পরিবর্তে ২২ আগস্ট এক প্রজ্ঞাপনে ব্যাংকের লেনদেন ৯টা থেকে ৩টা এবং অফিস সময় সকাল ৯টা- ৫টা পর্যন্ত ঘোষণা দেয় বাংলাদেশ ব্যাংক। বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সরকার ঘোষিত পরিবর্তিত অফিস সময়সূচি অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে।

তবে সমুদ্র, স্থল ও বিমান বন্দর এলাকায় (পোর্ট ও কাস্টমস এলাকা) অবস্থিত ব্যাংকের শাখা, উপ-শাখা, বুথ সার্বক্ষণিক খোলা রাখার বিষয়ে ৫ আগস্ট ২০১৯ এ জারিকৃত ডিওএস সার্কুলার লেটার নং-২৪ এর নির্দেশনা বলবতের কথা বলা হয়েছে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com