1. banijjobarta22@gmail.com : admin :

পদে ফিরতে চান তারিক, বিএসইসি-ডিএসইতে চিঠি

  • Last Update: Friday, September 2, 2022

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ৯৫ কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে সমালোচনার মুখে পড়ে পদত্যাগ করা প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভূঁইয়া আবার পদে ফিরতে চান।

এ জন্য তিনি শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল ইসলাম, কমিশনার শামসুদ্দিন আহমেদ ও ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমানের কাছে চিঠি দিয়েছেন।

সংশ্লিষ্ট একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

তারিক আমিন ওই চিঠিতে বলেন, ডিএসইর কর্মকর্তাদের পদোন্নতি এবং পদত্যাগের বিষয়ে তার অবস্থান ব্যাখ্যা করার সুযোগ না দিয়েই পরিচালনা পর্ষদ পদত্যাগপত্র গ্রহণ করেছে। এমনকি তিনি ৯ সপ্তাহের নোটিসে পদত্যাগ করলেও পর্ষদ মাত্র ২ সপ্তাহের মধ্যে তা কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে।

একে ‘অত্যন্ত দুঃখজনক’ বলে উল্লেখ করেছেন তারিক আমিন ভুঁইয়া। চিঠিতে তিনি বলেন, “আমি ডিএসইর সঙ্গে কাজ করতে অত্যন্ত আগ্রহী। স্বল্প সময় দায়িত্ব পালনকালে স্টক এক্সচেঞ্জকে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার ‘ফিন্যান্সিয়াল হাব’ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কিছু উদ্যোগ গ্রহণ করেছিলাম। সেগুলো বাস্তবায়ন করতে চাই।”

তারিক আমিন ভূঁইয়া গত বছরের ২৫ জুলাই তিন বছরের জন্য চুক্তিতে ডিএসইতে যোগদান করেন। পরিচালনা পর্ষদের সঙ্গে মনোমালিন্যের জেরে গত ২৩ আগস্ট তিনি পদত্যাগ করেন। তার আগে দেশের শীর্ষ একটি গণমাধ্যমে তারিকের বিরুদ্ধে নানা অনিয়ম নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।

ডিএসইর পরিচালনা পর্ষদ গত ২৭ আগস্ট এই পদত্যাগপত্র গ্রহণও করে।

বিএসইসিতে দেয়া চিঠিতে তারিক আমিন বলেন, পদত্যাগের বিষয়ে আমার অবস্থান ব্যাখ্যা করার সুযোগ দেয়া হোক। দেশের শেয়ারবাজারের উন্নয়নে কাজ করতে পারলে আমি খুশি হব।

এদিকে পদত্যাগ করা তারিকের আর আর পদে ফেরার সুযোগ নেই বলে জানিয়েছেন ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান। তিনি বলেন, পদত্যাগপত্র গ্রহণ হয়ে যাওয়ার পর এটি ফিরিয়ে নেয়ার কোনো সুযোগ নেই।

বিএসইসির একজন কমিশনার বলেছেন, যেহেতু তিনি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন, তাই তাদের কিছু করার নেই।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com