1. banijjobarta22@gmail.com : admin :

রূপালী ব্যাংকের এমডি ও সিইও পদে যোগ দিলেন মোহাম্মদ জাহাঙ্গীর

  • Last Update: Sunday, August 28, 2022

বাণিজ্য বার্তা ডেস্ক

রাষ্ট্রায়ত্ব রূপালী ব্যাংক লিমিটেডের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে যোগ দিয়েছেন মোহাম্মদ জাহাঙ্গীর।

সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে তিনি নিয়োগপ্রাপ্ত হন।

তিনি ১৯৯০ সালে অফিসার হিসেবে রূপালী ব্যাংকে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসেবে যোগদানের পূর্বে তিনি রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় ক্রেডিট কমিটির প্রধান, আন্তর্জাতিক বিভাগ, প্রশাসন ও মানবসম্পদ বিভাগসহ বহু গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এর আগে তিনি একই ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে বিভাগীয় কার্যালয় ঢাকা দক্ষিণ ও চট্টগ্রামে অত্যন্ত সুনাম ও সততার সাথে দায়িত্ব পালন করেন।

অভিজ্ঞ এ ব্যাংকার তার বর্ণাঢ্য ব্যাংকিং ক্যারিয়ারে সফলতার সাথে শাখা প্রধান ছাড়াও তথ্য প্রযুক্তি বিভাগ, অল্টারনেট ব্যাংকিং বিভাগসহ বহু গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন। তার হাত ধরেই রূপালী ব্যাংক সর্বপ্রথম ম্যানুয়াল ব্যাংকিং থেকে আধুনিক কম্পিউটারাইজড ব্যাংকিং কার্যক্রম শুরু করে। ব্যাংকিং কর্মকান্ডের পাশাপাশি তিনি সৃজনশীল কাজের সাথে সম্পৃক্ত রয়েছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে এম.কম (ব্যবস্থাপনা) এবং পরবর্তীতে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। বরেণ্য এই ব্যাংকার ব্যাংকিং কর্মকান্ডের উপর দেশ-বিদেশে অনুষ্ঠিত বিভিন্ন প্রশিক্ষণ কোর্স, সেমিনার ও ওয়ার্কশপে অংশগ্রহণ করেন এবং সুদীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে ভারত, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন। খ্যাতিমান এই ব্যাংকার নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com