1. banijjobarta22@gmail.com : admin :

সোনালী ব্যাংকের এমডি হিসেবে যোগ দিয়েছেন আফজাল করিম

  • Last Update: Sunday, August 28, 2022

নিজস্ব প্রতিবেদক

সোনালী ব্যাংক লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ম্যানেজিং ডিরেক্টর (এমডি) হিসেবে যোগদান করেছেন মো. আফজাল করিম।

রোববার (২৮ আগস্ট) তিনি যোগদান করেন।

এদিন যোগদানের আগে তিনি ব্যাংক ভবনে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের গত ১৪ আগস্টের পত্র অনুযায়ী সরকারের সম্মতির পরিপ্রেক্ষিতে তিনি সোনালী ব্যাংকের সিইও অ্যান্ড এমডি হিসেবে তিন বছরের জন্য নিয়োগপ্রাপ্ত হন।

সোনালী ব্যাংকে যোগদানের আগে তিনি বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের (বিএইচবিএফসি) ব্যবস্থাপনা পরিচালক হিসেনে দায়িত্ব পালন করেন।

বিএইচবিএফসিতে যোগদানের আগে তিনি সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পদে কর্মরত ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ কৃষি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও মহাব্যবস্থাপক পদে বিভিন্ন বিভাগ ও দপ্তরের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

কর্মক্ষেত্রে সততা ও দক্ষতার স্বীকৃতি স্বরূপ অর্থ মন্ত্রণালয়, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন দপ্তর/সংস্থা প্রধানদের মাঝে ২০২১-২০২২ অর্থবছরে তাকে শুদ্ধাচার পুরস্কারে ভূষিত করা হয়।

মো. আফজাল করিম ১৯৯৫ সালে বিএইচবিএফসিতে সিনিয়র প্রিন্সিপাল অফিসার পদে যোগদান করেন। একই প্রতিষ্ঠানে উপ-মহাব্যবস্থাপক হিসেবে বিভিন্ন বিভাগের দায়িত্বসহ মহাব্যবস্থাপকের দায়িত্বও পালন করেন।

বিএইচবিএফসিতে যোগদানের আগে তিনি সরকারি প্রতিষ্ঠানসহ দেশি-বিদেশি আরও চারটি প্রতিষ্ঠানে বিভিন্ন দায়িত্বপূর্ণ পদে প্রায় আট বছর কাজ করেছেন।

তিনি খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট থেকে ইন্ডাস্ট্রিয়াল ম্যানেজমেন্টে পোষ্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ও মেজর ইন ফাইনান্স অ্যান্ড ব্যাংকিং (এমবিএ) ডিগ্রি অর্জন করেন।

তিনি ব্যাংকিং কর্মকান্ডের ওপর দেশীয় ও আন্তর্জাতিক প্রশিক্ষণ কোর্স, সেমিনার ও ওয়ার্কশপে অংশ নেন ও সুদীর্ঘ ব্যাংকিং ক্যারিয়ারে সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইতালিসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com