1. banijjobarta22@gmail.com : admin :

টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো শুরু ৩১ আগস্ট

  • Last Update: Wednesday, August 24, 2022

নিজস্ব প্রতিবেদক

আগামী ৩১শে আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে চারদিন ব্যাপী “২১তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২২”। এক্সপোটি আয়োজন করছে সেমস-গ্লোবাল ইউএসএ।

এক্সপো চলাকালীন সময় একই সাথে অনুষ্ঠিত হবে “১৮তম ঢাকা আন্তর্জাতিক ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো ২০২২”-সামার এডিশন” এবং ” ৪০তম ডাই + ক্যাম বাংলাদেশ ২০২২ ইন্টারন্যাশনাল এক্সপো”।

৩১ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি), ঢাকায় চার দিনব্যাপী প্রদর্শনীটি অনুষ্ঠিত হবে।
 
মঙ্গলবার (২৩ আগস্ট) ইকোনমিক রিপোর্টার্স ফোরামে (ইআরএফ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানানো হয়।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সেমস্ গ্লোবাল-এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর জনাব মেহেরুন এন. ইসলাম। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন “সেমস গ্লোবাল” ইউএসএ ও এশিয়া প্যাসিফিক-এর গ্রুপ সিইও এস. এস সারওয়ার, সেমস গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, অভিষেক দাস, ডিরেক্টর, ইন্টারন্যাশনাল মার্কেটিং এবং আশরাফুল ইসলাম, সিনিয়র ম্যানেজার, ব্যবসা উন্নয়ন ও কৌশলগত পরিকল্পনাকারী।
 
সেমস গ্লোবাল-এর প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম, সংবাদ মাধ্যমকে এই প্রদর্শনী আয়োজনের নানান বিষয় তুলে ধরেন।

তিনি বলেন, করোনার কারণে ২০২০ সালে “টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো” আয়োজন করা সম্ভব হয়নি এবং মহামারির কারণে প্রদর্শনী খাত ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। কিন্তু ২০২১ সালে ”টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ভার্চুয়াল এডিশন” অনুষ্ঠিত হয়েছিল।

তিনি বলেন, আমরা খুব সফলভাবে এই প্রদর্শনী সম্পন্ন করতে পেরেছিলাম এবং ব্যবসায়ী ও উদ্যোক্তা মহল থেকে ব্যাপক সাড়া পেয়েছি।
 
তিনি আরও জানান, “২১তম টেক্সটেক বাংলাদেশ আন্তর্জাতিক প্রদর্শনী -২০২২” এর উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বস্ত্র ও পাট মন্ত্রী জনাব গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজিএমইএ-এর সভাপতি ফারুক হাসান এবং বিকেএমইএ এর নির্বাহী সভাপতি মোহাম্মদ হাতেম। ‘‘২১তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০২২’’, বাংলাদেশের টেক্সটাইল এবং গার্মেন্টস শিল্পের সবচেয়ে বড় এবং পুরনো আন্তর্জাতিক প্রদর্শনী। এই প্রদর্শনীতে ৫০০ এর অধিক বুথসহ ১২ টি দেশের প্রায় ২৬০টির ও বেশি কোম্পানি প্রতিনিধিত্ব করবে।

এই শিল্পের জন্য অত্যাধুনিক এবং নতুন প্রযুক্তি প্রদর্শনের জন্য এটি একটি ওয়ান-স্টপ প্ল্যাটফর্ম হবে। গত ২০ বছরের মতো এবারও যথারীতি, টেক্সটাইল এবং পোশাক প্রস্তুতকারকদের সাথে সরাসরি যোগাযোগ করার জন্য ‘টেক্সটেক’ বিজনেস টু বিজনেস এর সুযোগ বয়ে আনবে। ‘‘২১তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০২২’’ ক্রেতা এবং সরবরাহকারীদের জন্য বাংলাদেশে অনুষ্ঠিত সবচেয়ে বড় মিটিং প্লেস হবে, প্রদর্শন এবং সরাসরি ইন্টারঅ্যাকশনের মাধ্যমে প্রদর্শকদের জন্য একটি ইন্টারেক্টিভ প্ল্যাটফর্ম তৈরি করবে।

প্রদর্শনীতে টেক্সটাইল মেশিনারি ম্যানুফ্যাকচারার, এমব্রয়ডারি মেশিন, সার্কুলার নিটিং মেশিন, অ্যাপারেল মেশিনারি ম্যানুফ্যাকচারার, অ্যাপারেল সেলাই রিলেটেড ইকুইপমেন্ট, অ্যাপারেল অ্যাকসেসরি এবং ট্রিম ম্যানুফ্যাকচারার, ডিজিটাল প্রিন্টিং মেশিন সম্পর্কিত সেবা প্রদানকারী এবং আরও নানান যন্ত্রসামগ্রী প্রদর্শন করা হবে।

“১৮তম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো ২০২২—সামার এডিশন”, বাংলাদেশের সবচেয়ে পুরোনো এবং বৃহত্তম সুতা, ফ্যাব্রিক, ট্রিমস এবং অন্যান্য সামগ্রীর প্রদর্শনী করবে।

“৪০তম ডাই + ক্যাম বাংলাদেশ ২০২২ ইন্টারন্যাশনাল এক্সপো” প্রদর্শনীটি এবারও এক্সক্লুসিভভাবে আয়োজন করা হয়েছে। বাংলাদেশের টেক্সটাইল এবং গার্মেন্টস ইন্ডাস্ট্রির জন্য সব ধরণের রঞ্জক পদার্থ, সুক্ষ এবং বিশেষ রাসায়নিক দ্রব্য সরবরাহ এবং প্রসেস ইন্ডাস্ট্রির জন্য আধুনিক এবং নতুন প্রযুক্তি সামগ্রীগুলো দেশ এবং বিদেশে প্রদর্শনের জন্য এই এক্সপোটি একটি ওয়ান-স্টপ প্ল্যাটফর্ম হবে।

সেমস-গ্লোবাল ইউএসএ, ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর থেকে ৩০ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনীর ক্ষেত্রে একটি নেতৃস্থানীয় প্রতিষ্ঠান। চারটি মহাদেশে সেমস-গ্লোবাল কোম্পানির কার্যক্রমের সাথে বর্তমানে সেমস ইউএসএ, সেমস চায়না, সেমস ইন্ডিয়া, সেমস বাংলাদেশ, সেমস শ্রীলংকা, সেমস মরক্কো এবং সেমস ব্রাজিল সহ সাতটি দেশে অফিস রয়েছে। পাশাপাশি, আরও ১০টি দেশে সহযোগী শাখার মাধ্যমে বার্ষিক ৪০টিরও বেশি আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করে প্রতিষ্ঠানটি। অন্যদিকে, কোভিড-১৯ মহামারীর কারণে বিশ্ব যখন স্থবির হয়ে পড়েছিল, তখনও ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে ভার্চুয়াল প্রদর্শনীর আয়োজন করেছিল সেমস গ্লোবাল ইউএসএ, যেগুলো এর অন্যতম মাইলফলক হিসেবে বিবেচনা করা হয়।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com