1. banijjobarta22@gmail.com : admin :

লভ্যাংশ দেয়নি সানলাইফ, যৌক্তিকতা জানতে চায় বিএসইসি

  • Last Update: Monday, August 22, 2022

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর-২০২১ সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ দেয়নি বীমা কোম্পানি সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। কেন লভ্যাংশ দেয়া হলো না তার যৌক্তিকতা জানতে চেয়েছে নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সম্প্রতি কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।

বিএসইসির একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

চিঠিতে বলা হয়, সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩১ ডিসেম্বর, ২০২১ শেষ হওয়া বছরের জন্য মূল্য সংবেদনশীল তথ্য (পিএসআই) থেকে জানা যায় যে, কোম্পানির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ না দেওয়ার সুপারিশ করেছে। কয়েক বছর ধরে প্রতিষ্ঠানটির সামগ্রিক কর্মক্ষমতা কমিশনের পর্যবেক্ষণে রয়েছে।অতএব সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন, ১৯৬৯ এর ধারা ১১(২) এর অধীনে নির্দেশ দেওয়া হয়েছে যে এই চিঠি ইস্যু করার ৩ (তিন) কার্যদিবসের মধ্যে প্রাসঙ্গিক সহায়ক কাগজপত্রসহ উপরে উল্লেখিত সমস্যাটির বিষয়ে আপনার অবস্থান ব্যাখ্যা করবেন।

চিঠির অনুলিপি ডিএসই এবং সিএসইর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের কার্যালয় পাঠানো হয়েছে।

কোম্পানিটি ২০১৩ সালে ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়ে বর্তমানে বি ক্যাটাগরিতে লেনদেন করছে। কোম্পানির পরিশোধিত মূলধন ৩৬ কোটি টাকা। সর্বশেষ কোম্পানিটির শেয়ার ৭৩ দশমিক ১০ টাকায় লেনদেন হয়েছে।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com