1. banijjobarta22@gmail.com : admin :

শেয়াবাজার ঘুরিয়ে দিতে পারে স্টার্টআপ কোম্পানিগুলো: শাকিল রিজভী

  • Last Update: Thursday, August 4, 2022

নিজস্ব প্রতিবেদক

স্টার্টআপ কোম্পানিগুলো তালিকাভুক্তির মাধ্যমে দেশের শেয়ারবাজারকে ইতিবাচকভাবে ঘুরিয়ে দিতে পারে বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক শাকিল রিজভী।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাজধানীর নিকুঞ্জের ডিএসইর ভবনে ‘ক্যাপিটাল মার্কেট অব বাংলাদেশ প্রসপেক্টস অ্যান্ড অপর্চ্যুনিটিজ ফর টেক স্টার্টআপস অ্যান্ড গ্রোথ স্টেজ কোম্পানিজ’ শীর্ষক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাকিল রিজভী বলেন, দেশের স্টার্টআপ কোম্পানিগুলোর বিপুল সম্ভাবনা রয়েছে। এসব প্রতিষ্ঠান তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য শেয়ারবাজার থেকে টাকা সংগ্রহ করতে পারেন।

তিনি বলেন, তালিকাভুক্তির মাধ্যমে স্টার্টআপ কোম্পানিগুলো সারা বিশ্বে গ্রহণযোগ্যতা পেতে পারে। যেকোনো কোম্পানি তালিকাভুক্ত হলে তার গ্রহণযোগ্যতা দেশ এবং বিদেশে বেড়ে যায় বহুগুণ।

ডিএসইর পরিচালক বলেন, অর্থসংস্থানের সবচেয়ে বড় মাধ্যম হচ্ছে শেয়ারবাজার। বিশ্বের সবচেয়ে বড় শেয়ারবাজার হওয়ার জন্য কয়েকটি স্টার্টআপ কোম্পানিই যথেষ্ট। স্টার্টআপ কোম্পানিগুলোকে বাজারে নিয়ে আসতে ডিএসইকে উদ্যোগ নিতে হবে।

ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূইয়া বলেন, এসএমই বোর্ডের মত স্টাড়টআপ কোম্পানিগুলো নিয়ে আলাদা একটি বোর্ড গঠন করা যেতে পারে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব ও স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান এনএম জিয়াউল আলম এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ সামসুদ্দিন আহমেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com