1. banijjobarta22@gmail.com : admin :

স্টার্টআপ কোম্পানিগুলো শেয়ারবাজারে আসছে: পলক

  • Last Update: Thursday, August 4, 2022

নিজস্ব প্রতিবেদক

দেশের স্টার্টআপ কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনতে সরকার ইতিবাচক বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, স্টার্টআপ কোম্পানিগুলো শেয়ারবাজার থেকে তহবিল সংগ্রহ করলে সহজেই তারা দাঁড়িয়ে যেতে পারবে।

ইতিপূর্বে একটি স্টার্টআপ কোম্পানি শেয়ারবাজার থেকে তহবিল সংগ্রহ করে ভালো ব্যবসা করছে বলেও জানান পলক।

তিনি বলেন, দেশের শেয়ারবাজারকে স্থিতিশীল করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) বিশ্বের নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা হবে। এক সময় বিএসইসি বিশ্ব শেয়ারবাজারে নেতৃত্ব দিবে। এ জন্য ৭ থেকে ১০ মিলিয়ন ডলার ব্যয় করা হবে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) রাজধানীর নিকুঞ্জের ডিএসইর ভবনে ‘ক্যাপিটাল মার্কেট অব বাংলাদেশ প্রসপেক্টস অ্যান্ড অপর্চ্যুনিটিজ ফর টেক স্টার্টআপস অ্যান্ড গ্রোথ স্টেজ কোম্পানিজ’ শীর্ষক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন

টানা উত্থানে আশান্বিত বিনিয়োগকারীরা

জুনাইদ আহমেদ বলেন, স্টার্টআপ কোম্পানিগুলোকে শেয়ারবাজারে নিয়ে আসতে উদ্যোগ নিয়েছে সরকার। ইতোমধ্যে ডিএসইর সাথে ইতিবাচক আলোচনাও হয়েছে।

পলক বলেন, দেশে স্টার্টআপ কোম্পানিগুলো অনেক ভালো করছে। এজন্য তাদের বিনিয়োগ দিয়ে সহযোগিতা করা দরকার।

প্রতিমন্ত্রী বলেন, ২৫০০ স্টার্টআপ কোম্পানি তৈরি হয়েছে। যেখানে ১৫ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান হয়েছে। ২০২৫ সালের মধ্যে নতুন স্টার্টআপ উদ্যোক্তাদের উৎসাহিত করার জন্য ৫০০ কোটি টাকা দেবে সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব ও স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান এনএম জিয়াউল আলম এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ সামসুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com