1. banijjobarta22@gmail.com : admin :

ট্রেকহোল্ডারদের নিয়ে ডিএসইর কর্মশালা

  • Last Update: Wednesday, July 20, 2022

বাণিজ্য বার্তা ডেস্ক

তৃতীয় বারের মতো সরকারি সিকিউরটিজ লেনদেনের বিষয়ে কর্মশালার আয়োজন করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড।

রোববার (১৭ জুলাই) ডিএসই’র ট্রেকহোল্ডারদের অংশগ্রহণে অনলাইন প্লাটফর্মে এ কর্মশালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিএসইসি, বাংলাদেশ ব্যাংক, ট্রেকহোল্ডার কোম্পানি, সিডিবিএল এবং ডিএসই, ব্যাংক, এনবিএফআই, ইন্সুরেন্স, মাচের্ন্ট ব্যাংক, এ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি স্বীকৃত প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুইটি ফান্ড এর  প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিএসইর উপ-মহাব্যবস্থাপক ও স্ট্র্যাটেজি অ্যান্ড প্রোগ্রাম ম্যানেজমেন্ট ডিভিশনের প্রধান সৈয়দ আল আমিন রহমান। তিনি সরকারি বন্ড ট্রেডিংয়ের বিভিন্ন দিক তুলে ধরেন। এ সময় সিডিবিএলের মহাব্যবস্থাপক মাইনুল হক সরকারি সিকিউরিটিজ লেনদেনের সামগ্রিক কাঠামো তুলে ধরেন।

এছাড়াও ডিএসই’র আইটি বিভাগের এ্যাপ্লিকেশন সাপোর্ট ডিপার্টমেন্টের সহকারী মহাব্যবস্থাপক মোহাম্মদ রুহুল আমিন এবং সিস্টেম অ্যান্ড মার্কেট এডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্টের সহকারী মহাব্যবস্থাপক জিসান মোহাম্মদ বিন হাসান লেনদেনের পদ্ধতি তুলে ধরেন।

উল্লেখ্য , স্টক এক্সচেঞ্জের সেকেন্ডারি মার্কেট প্লাটফর্মে সরকারি সিকিউরিটিজের লেনদেন চালু করার জন্য ৭ টি প্রতিষ্ঠান একযোগে কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানগুলো হলো: অর্থমন্ত্রণালয় (ফাইন্যান্স ডিভিশন ও ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউট ডিভিশন), বাংলাদেশ ব্যাংক, বিএসইসি, ডিএসই, সিএসই, সিডিবিএল ও সিসিবিএল।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com