1. banijjobarta22@gmail.com : admin :

নাভানা ফার্মার কাট-অব প্রাইস ৩৪ টাকা

  • Last Update: Wednesday, July 13, 2022

নিজস্ব প্রতিবেদক

নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের কাট-অব প্রাইস বা প্রান্ত মূল্য সীমা ৩৪ টাকা নির্ধারণ করা হয়েছে। কাট-অব প্রাইসের বিডিং ২ সেকেন্ডেই শেষ হয়।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, বিডিংয়ের জন্য শতাধিক যোগ্য বিনিয়োগকারীরা আবেদন করেন।

কাট-অফ প্রাইস থেকে ৩০ শতাংশ ডিসকাউন্টে আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার ইস্যু করা হবে। এছাড়া ফেয়ার ভ্যালু থেকে ২০ শতাংশ উপরে কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের কাছে ১৫ শতাংশ শেয়ার ইস্যু করবে। যা ২ বছর লক-ইন থাকবে।

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) বুক বিল্ডিং পদ্ধতিতে প্রতিষ্ঠানটি ৭৫ কোটি টাকা সংগ্রহ করবে।

গত ৮ জুন শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮২৬তম সভায় কোম্পানিটির ৭৫ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দেয়া হয়।

উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি নতুন ভবন নির্মাণ, ইউটিলিটি ও ইঞ্জিনিয়ারিং ভবন নির্মাণ, সেফালোস্ফোরিন ইউনিটের সংস্কার, আংশিক ঋণ পরিশোধ ও আইপিওর জন্য ব্যয় করবে।

জানা যায়, এ কোম্পানিটির ২০২১-২২ অর্থবছরের ৯ মাসে (জুলাই ২১-মার্চ ২২) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৩৯ টাকা। আর বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২.৫২ টাকা।

কোম্পানিটির ২০২২ সালের ৩০ মার্চ শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে (পূণ:মূল্যায়নসহ) ৪৩.৫৩ টাকায়। আর পূণ:মূল্যায়ন ছাড়া এই সম্পদের পরিমাণ ১৯.০২ টাকা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে এশিয়ান টাইগার ক্যাপিটাল ও ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com