1. banijjobarta22@gmail.com : admin :

এবি ব্যাংকের চেয়ারম্যানের পদত্যাগ

  • Last Update: Wednesday, July 6, 2022

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারের তালিকাভুক্ত এবি ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন মুহাম্মদ এ (রুমী) আলী। ব্যাংকটির কর্মীদের কাছে পাঠানো এক চিঠিতে তিনি এ পদত্যাগের কথা জানিয়েছেন। ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছেন বলে তিনি চিঠিতে উল্লেখ করেছেন।

বুধবার (৭ জুলাই) রাজধানীর সোনারগাঁও হোটেলে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়। সেখানেই তিনি পদত্যাগের কথা জানান।

কর্মীদের কাছে পাঠানো চিঠিতে মুহাম্মদ এ. (রুমী) আলী বলেছেন, আমাদের নতুন পরিচালনা পর্ষদ তিন বছর আগে নতুন উদ্যমে ব্যাংক পরিচালনা কার্যক্রম শুরু করেন। নতুন পরিচালনা পর্ষদের পাশাপাশি ব্যাংকের ব্যবস্থাপনা দলও ঢেলে সাজানো হয়। বিগত তিন বছরের দুর্গম পথ পাড়ি দেওয়া আমাদের জন্য সহজ ছিল না। তিন বছর আগে ব্যাংকের অবস্থান অনেক নড়বড়ে ছিল। অনেক চড়াই-উতরাই পার হয়ে ব্যাংকটির হারানো গৌরব ফিরে পেতে নিরলসভাবে কাজ করেছি।

চিঠিতে তিনি আরও বলেন, বিগত তিন বছরে মন্দ ঋণ, সম্পদের মান উন্নয়ন, আমানত স্থিতি ও বৃদ্ধি, গ্রাহকের আস্থা বজায় রাখাসহ আমরা বেশকিছু চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিলাম। এতে করে আমরা পিছপা হইনি। এই চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে আমরা সফলতার মুখ দেখেছি।

চিঠিতে মুহাম্মদ এ. (রুমী) আলী বলেন, আমি মনে করি, একটি ব্যাংকের উন্নয়নের মূলমন্ত্র হচ্ছে সুশাসন। আর সুশাসনের মূলনীতি হচ্ছে জবাবদিহি বা দায়বদ্ধতা। এটি প্রতিষ্ঠা করা না গেলে সুশাসন আসবে না। আমি ব্যক্তিগত কারণে এবি ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করার আবেদন করেছি। তাই আপনাদের ব্যাংকের চেয়ারম্যান হিসেবে এটাই আমার শেষ বোর্ড মিটিং এবং এজিএম।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com