1. banijjobarta22@gmail.com : admin :

একনেকে ২২১৭ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন

  • Last Update: Tuesday, June 28, 2022

নিজস্ব প্রতিবেদক

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহি কমিটির সভায় (একনেক) প্রায় ২ হাজার ২১৭ কোটি টাকা ব্যয়ে ১০টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে । এর মধ্যে সরকারি অর্থায়ন ১ হাজার ৮৭৫ কোটি ৫৭ লাখ টাকা ও বৈদেশিক অর্থায়ন ৩৪১ কোটি ১৮ লাখ টাকা।

মঙ্গলবার (২৮ জুন) প্রধানমন্ত্রী এবং একনেকের চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে।

গণভবন থেকে ভার্চুয়ালি সভায় যুক্ত হন। সভা শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব তথ্য জানান।

অনুমোদিত প্রকল্পসমূহ হলো যশোর অঞ্চলে টেকসই কৃষি সম্প্রসারণ প্রকল্প। ১৭৩ কোটি টাকা বাই প্রকল্পটি ২০২৭ সালের শেষ হবে। মসলার উন্নত জাত ও প্রযুক্তি সম্প্রসারণ ‌প্রকল্প : সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ৫ টি প্রকল্প অনুমোদন দেয়া হয়।

এর মধ্যে অন্যতম কুষ্টিয়া (ত্রিমোহনী-মেহেরপুর-চুয়াডাঙ্গা-ঝিনাইদহ আঞ্চলিক মহাসড়কের ৮১তম কি.মি. রেলবাজার রেলওয়ে ওভারপাস নির্মাণ প্রকল্প, চরখালী, তুষখালী-মঠবাড়ীয়া- পাথরঘাটা মহাসড়কের পিরোজপুর অংশের জরাজীর্ণ, অপ্রশস্ত বেইলী সেতুর স্থলে পিসি গার্ডার সেতু ও আরসিসি বক্স কালভার্ট নির্মাণ প্রকল্প নেয়া হয়েছে।

কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ (১.৬০ কি.মি. পর্যন্ত) সড়ক প্রশস্তকরণ প্রকল্প; জামালপুর শহরের গেইটপাড় এলাকায় রেলওয়ে ওভারপাস নির্মাণ (১ম সংশোধিত) প্রকল্প এবং কক্সবাজার – টেকনাফ সড়ক (এন-১) উন্নয়ন প্রকল্প অনুমোদন দেয়া হয়।

“বাংলাদেশের ৬৪টি জেলা সদরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালত ভবন নির্মাণ, ঢাকা সেনানিবাসে এমইএস (মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেস) এর ভৌত অবকাঠামো সুবিধাদি সম্প্রসারণ প্রকল্প এবং “কক্সবাজার জেলার উখিয়া ও টেকনাফ উপজেলায় পানি সরবরাহ ও স্যানিটেশন কার্যক্রমে জরুরি সহায়তা (১ম সংশোধিত)” ও কক্সবাজার-টেকনাফ সড়কের উন্নয়ন প্রকল্পটির অনুমোদন দেয়া হয় সভায়।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com