1. banijjobarta22@gmail.com : admin :

উত্তরা ফাইন্যান্সের এমডিকে অপসারণ

  • Last Update: Thursday, June 23, 2022

নিজস্ব প্রতিবেদক

আর্থিক অনিয়মের দায়ে শেয়ারবাজারের তালিকাভুক্ত উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম শামসুল আরেফিনকে অপসারণ করেছে বাংলাদেশ ব্যাংক। একই সঙ্গে অনিয়মে জড়িত থাকায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতেও বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এ সংক্রান্ত একটি চিঠি উত্তরা ফাইন্যান্সের চেয়ারম্যানকে পাঠিয়েছে। আজ থেকেই এই অপসারণ কার্যকর হয়েছে।

চিঠিতে বলা হয়, আর্থিক প্রতিষ্ঠান আইন ১৯৯৩ এর ২০ (৩) ধারার আওতায় উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডে বিশেষ নিরীক্ষা সম্পাদনের জন্য নিযুক্ত সিএ ফার্ম রহমান রহমান হকের (কেপিএমজি) করা বিশেষ নিরীক্ষা প্রতিবেদনে উল্লিখিত প্রতিষ্ঠানটিতে সংঘটিত ব্যাপক আর্থিক অনিয়মের সঙ্গে জড়িত থেকে প্রতিষ্ঠান ও আমানতকারীদের ক্ষতি করায় প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক এস এম শামসুল আরেফিনকে ২৩ জুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর পদ হতে অপসারণ করা হয়েছে।

প্রতিষ্ঠানের কার্যক্রম সঠিকভাবে পরিচালনার করতে নির্দেশনা অনুযায়ী কার্যক্রম গ্রহণের জন্য পরামর্শ দিয়েছে বাংলাদেশে ব্যাংক। একই সঙ্গে বিশেষ নিরীক্ষা প্রতিবেদনে উল্লেখিত বিভিন্ন অনিয়মের সঙ্গে আরেফিন জড়িত থাকায় তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে বলেছে কেন্দ্রীয় ব্যাংক।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com