1. banijjobarta22@gmail.com : admin :

সাইফ মেরিটাইম অধিগ্রহণ করবে সাইফ পাওয়ারটেক

  • Last Update: Friday, June 17, 2022

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেড জাহাজ চলাচল কোম্পানি সাইফ মেরিটাইম এলএলসির শতভাগ মালিকানা অধিগ্রহণ করবে।

বৃহস্পতিবার (১৬ জুন) অনুষ্ঠিত সাইফ পাওয়ারটেকের পরিচালনা পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সাইফ মেরিটাইমকে অধিগ্রহণে সাইফ পাওয়ারটেকের ৫ লাখ দিরহাম ব্যয় হবে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ এক কোটি ২৬ লাখ ৯০ হাজার টাকা (১ দিরহাম সমান ২৫ টাকা ৩৮ পয়সা ধরে)।

সাইফ মেরিটাইম এলএলসি ভারী ট্রাক দ্বারা কার্গো পরিবহন, হালকা ট্রাক দ্বারা কার্গো পরিবহন, মালবাহী ও যাত্রী পরিবহনের শিপিং লাইন, সমুদ্রের মালবাহী ও যাত্রী চার্টার, কাস্টমস ব্রোকার, কার্গো লোডিং এবং আনলোডিং পরিষেবা, সি কার্গো কনটেইনারস, শিপিং সার্ভিস, শিপিং সার্ভিস লোডিং এবং আন লোডিং পরিষেবা, সি শিপিং লাইন এজেন্ট, মালবাহী ব্রোকার সার্ভিসের ব্যবসা পরিচালনা করবে।

এই ব্যবসায় বছরে কোম্পানির আনুমানিক ২৫ কোটি ৯৯ লাখ টাকার রাজস্ব আয় করতে পারবে। এতে কোম্পানিটির নিট মুনাফা হবে ৩ কোটি ৮৯ লাখ টাকা।

সাইফ পাওয়ারটেক শেয়ারবাজারে বেশ সুনামের সাথে ব্যবসা পরিচালনা করছে। সর্বশেষ বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ার ৩৪ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়েছে। কোম্পানিটি ২০২১ সালে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে। ২০২০ সালে লভ্যাংশ দিয়েছে ১০ শতাংশ। তার আগের বছরও ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

২০১৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়ে সাইফ পাওয়ারটেক বর্তমানে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী কোম্পাটির মোট শেয়ারের ৪০ দশমিক ০৬ শতাংশ রয়েছে উদ্যোক্তা পরিচালকদের হাতে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদে হাতে আছে ১৭ দশমিক ৯৯ শতাংশ। আর সাধারণ বিনিয়োগকারীদের কাছে আছে ৪১ দশমিক ৯৫ শতাংশ।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com