1. banijjobarta22@gmail.com : admin :

কেন্দ্রীয় ব্যাংকের ইডি হলেন এজাজুল ইসলাম

  • Last Update: Tuesday, June 14, 2022

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ব্যাংকের চিফ ইকোনমিস্টস ইউনিটের পরিচালক ড. মো. এজাজুল ইসলাম নির্বাহী পরিচালক (ইডি) পদে পদোন্নতি পেয়েছেন।

মঙ্গলবার (১৪ জুন) বাংলাদেশ ব্যাংকের পক্ষ থে‌কে এ তথ্য জানা‌নো হ‌য়। এর আগে গত ৮ জুন তা‌কে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি দেওয়া হয়।

এজাজুল ইসলাম ১৯৯২ সালের ২৪ মার্চ বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে যোগদান করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অর্থনীতি বিষয়ে বি.এস.সি. (অনার্স), এম.এস.সি. ডিগ্রি অর্জন করেন। একই বিশ্ববিদ্যালয় থেকে মনিটারি ইকোনমিক্সের ওপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন। সামষ্টিক অর্থনীতির বিষয়ের ওপর তার প্রায় ত্রিশের অধিক গবেষণা প্রবন্ধ দেশের ও বিদেশের রেফারেড জার্নাল-এ প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি দেশের ও দেশের বাইরের রেফারেড জার্নাল-এর রিভিউয়ার এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পিএইচডি থিসিস এবং এক্সটারনাল এক্সামিনার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

তিনি বাংলাদেশ ব্যাংকের গবেষণা বিভাগ, পলিসি এনালাইসিস ইউনিট, চিফ ইকোনমিস্টস ইউনিটে দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করেন। তার কাজের দক্ষতা ও নীতিনির্ধারণী গবেষণা কর্মকাণ্ডের জন্য বাংলাদেশ ব্যাংক তাকে ‘বাংলাদেশ ব্যাংক এমপ্লয়িজ রিকগনিশন এ্যাওয়ার্ড- ২০১৩’, স্বর্ণপদক দেয়।

তিনি দিনাজপুর সদর উপজেলার পাইকপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। পারিবারিক জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তার সহধর্মিণী মোছা. নূরনাহার বেগম বাংলাদেশ ব্যাংকের গবেষণা বিভাগে ̒পরিচালক’ পদে কর্মরত আছেন।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com