1. banijjobarta22@gmail.com : admin :

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন আবুল কালাম

  • Last Update: Wednesday, June 8, 2022

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্সের পরিচালক ও ব্যাংকের সহকারী মুখপাত্র জিএম আবুল কালাম আজাদ নির্বাহী পরিচালক (ইডি) পদে পদোন্নতি পেয়েছেন।

বুধবার (৮ জুন) বাংলাদেশ ব্যাংকের পক্ষ থে‌কে জারি করা এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স, মাস্টার্স ও এডুকেশনে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করা আবুল কালাম আজাদ ১৯৯২ সালে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে যোগদান করেন। ব্যাংকের গবেষণা বিভাগ, মনিটারি পলিসি বিভাগ, গভর্নর সচিবালয় এবং ডিপার্টমেন্ট অব কমিউনিকশেন্স এন্ড পাবলিকেশন্সে দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করেন তিনি।

যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের খিতিবদিয়া গ্রামের গাজী পরিবারের সন্তান আবুল কালাম।

সরকারি মাইকেল মধুসূদন কলেজের ছাত্র হিসেবে স্থানীয়ভাবে তার মেধার সুখ্যাতি আছে। বিদেশি প্রশিক্ষণের জন্য যুক্তরাষ্ট্র, ফিলিপাইন, সিঙ্গাপুর, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভারত সফর করেন তিনি। ২০১৮ সালে সস্ত্রীক হজ পালন করেন তিনি।

আবুল কালামের স্ত্রী রোকেয়া খাতুনও পরিচালক হিসেবে ব্যাংকের গভর্নর সচিবালয়ে কর্মরত রয়েছেন। তাদের তিন কন্যা। বড় মেয়ে এমবিবিএস ডাক্তার, মেঝ মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে অধ্যায়নরত। ছোট মেয়ে রয়েছে আন্ডার গ্রাজুয়েট লেভেলে।

আবুল কালাম যশোরের অঞ্চল ভিত্তিক ভাটাই-নূরজাহান অরফ্যান্স ফ্রেন্ড (VNOF) দুঃস্থ সংগঠনের স্বেচ্ছাসেবী নির্বাহী উপদেষ্টা ও ডোনার।

Banijjobarta© Copyright 2022-2023, All Rights Reserved
Site Customized By NewsTech.Com