1. banijjobarta22@gmail.com : admin :

নাভানা ফার্মার আইপিও অনুমোদন

  • Last Update: Wednesday, June 8, 2022

নিজস্ব প্রতিবেদক

নাভানা ফার্মাসিটিক্যালস লিমিটেডকে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) অনুমোদন দিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (৮ জুন) বিএসইসির ৮২৬তম কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নাভানা ফার্মাসিটিক্যালস লিমিটেডের আবেদনের পরিপ্রেক্ষিতে ৭৫ কোটি টাকা বুক বিল্ডিং পদ্ধতিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (পাবলিক ইস্যু) রোলস, ২০১৫ অনুযায়ী প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলন করার প্রস্তাব অনুমোদনের সিদ্ধান্ত গৃহীত হয়। এই আইপিও এর মাধ্যমে ৭৫ কোটি টাকা পুঁজি উত্তোলন করে কোম্পানিটি নতুন সাধারণ উৎপাদন ভবন নির্মাণ, নতুন ইউটিলিটি এবং ইঞ্জিনিয়ারিং ভবন নির্মাণ, সেফালোস্পোরিন ইউনিটের সংস্কার, আংশিক ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ১লা জুলাই, ২০২১ হতে ৩১ মার্চ, ২০২২ পর্যন্ত সময়কালের (নয় মাস) আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়ন সহ শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ৪৩.৫৩ টাকা, পুন:মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ১৯.০২ টাকা।

আলোচ্য সময়ে শেয়ার প্রতি আয় ২.৩৯ টাকা এবং বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় ২.৫১৬ টাকা। নাভানা ফার্মাসিটিক্যালস লিমিটেড কাট অব প্রাইস থেকে ৩০% ডিসকাউন্ট এ সাধারণ বিনিযোগকারীর নকট শেয়ার ইস্যু করবে।

উল্লেখ্য যে, কোম্পানিটি সঠিক মূল্যের এর উপর ২০% প্রিমিয়াম (সর্বোচ্চ বিডিং সীমা) এ কর্মচার এবং অন্যান্য এর নিকট ১৫% শেয়ার ইস্যু করবে এবং উক্ত শেয়ার ২ বছরের লক ইন এ থাকবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনারস ইনভেস্টমেন্টস লিমিটেড এবং ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com