1. banijjobarta22@gmail.com : admin :

অর্থনীতিতে বড় অবদান প্রবাসীদের: বিএসইসি

  • Last Update: Sunday, May 29, 2022

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়াত-উল-ইসলাম বলেন, করোনার মধ্যেও প্রায় ৮ লাখ শ্রমিক বিদেশে গেছেন। যারা দেশের রেমিট্যান্স বৃদ্ধিতে বড় অবদান রাখবে।

রোববার (২৯ মে) বাংলাদেশ একাডেমি ফর সিকিউরিটিজ মার্কেট (বিএএসএম) আয়োজিত বর্তমান বৈশ্বিক অর্থনীতির প্রক্ষাপটে বাংলাদেশ শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে একক বক্তব্য রাখেন বিশিষ্ট অর্থনীতিবিদ ড. কাজী খলিকুজ্জামান।

তিনি বলেন, করোনার মধ্যে বিশ্বের অধিকাংশ দেশ যখন দেশে যখন অর্থনীতির সকল ধরনের কর্মকাণ্ড বন্ধ তখন আমাদের দেশে জীবন ও জীবিকা সমানভাবে চলেছে। করোনার পর থেকে রপ্তানি বাণিজ্য বৃদ্ধি পাওয়ায় বিশ্বের বিভিন্ন দেশে এখন সরাসরি জাহাজ পরিচালিত হচ্ছে রপ্তানি বাণিজ্য বৃদ্ধি পাওয়ায় জাহাজীকরণের মূল্য বৃদ্ধি পেয়েছে এবং নতুন নতুন জাহাজ কোম্পানি দেশি এবং বিদেশি সমুদ্রে জাহাজ ব্যবসা শুরু করেছে

তিনি বলেন, আমাদের নিজের পায়ে দাঁড়াতে হবে অন্য দেশের প্রতি নির্ভর হয়ে চল থাকলে চলবে না আমাদের আমাদের ভয় দেখিয়ে কোন লাভ নেই আমাদের প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নে যেকোনো ধরনের সিদ্ধান্ত নিতে আমরা সক্ষম।

তিনি বলন, বাংলাদেশকে নিয়ে অনেকেই আশংকা প্রকাশ করছে যে এই বুঝি শ্রীলংকা হয়ে যাচ্ছে আসলে শ্রীলংকার মত পরিস্থিতি হওয়ার মতো নাকি বাবার মতো কোনো সম্ভাবনা নেই আমাদের ভয় পাওয়ার মত কোন কিছু নেই তবে স্বপ্ন দেখার অনেক কিছুই আছে বলে তিনি মনে করেন।

Banijjobarta© Copyright 2020-2022, All Rights Reserved
Site Customized By NewsTech.Com